• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৬ অক্টোবর ২০১৯, ১৬:১৮
দুই প্রতারক
গ্রেফতারকৃত দুই প্রতারক ( ছবি : দৈনিক অধিকার )

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (৬ অক্টোবর) দুপুরে উপজেলার পাকশী ইউনিয়নে অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। 

তারা হলো- কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের হিরিমদিয়া গ্রামের তকছেদ আলীর ছেলে মোহন (৩০) ও চাঁদগ্রামের রতন মোল্লার ছেলে লোকমান হোসেন (৩৫)। 

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র, চাকরি প্রার্থীদের সিভি, বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি ও দুইটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র উদ্ধার করা হয়।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার জানান, প্রতারক চক্রের সদস্যরা সংঘবদ্ধভাবে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। গত কয়েক মাসে প্রায় ১৬০ জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে হাজার হাজার টাকা। টার্গেট করা ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য এই চক্রের সদস্যরা দুটি গ্রুপে ভাগ হয়ে কাজ করত। এই চক্রের কাছে প্রতারিত হয়ে কয়েকজন চাকরি প্রত্যাশী বেকার যুবক থানায় অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করে এই চক্রের সন্ধান পায় পুলিশ।

তিনি আরও জানান, এই চক্রের মধ্যে যাদের দায়িত্ব চাকরি প্রার্থী সংগ্রহ করা। মাঠপর্যায়ে কাজ করা। বেকারদের টার্গেট করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে চাকরির প্রলোভন দেখানো। চাকরি দেওয়ার কথা বলে প্রার্থীদের কাছ থেকে সিভি, শিক্ষাগত যোগ্যতার ফটোকপি, জন্মসনদ, নাগরিকত্বের সনদ ও পাসপোর্ট সাইজের ছবি সংগ্রহ করা তাদের সবাইকে শনাক্তের চেষ্টা চলছে। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে অনেক মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। তাদের বিরুদ্ধে আইননুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওসি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড