• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোমরা বন্দর দিয়ে এলো ৭০ ট্রাক পেঁয়াজ

  সাতক্ষীরা প্রতিনিধি

০৫ অক্টোবর ২০১৯, ১৬:৪৮
ভোমরা স্থলবন্দর দিয়ে ৭০ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ
ভোমরা স্থলবন্দর দিয়ে ৭০ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় অপেক্ষায় থাকা প্রায় ৭০ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। শনিবার (৫ অক্টোবর) দুপুর পোনে ২টা থেকে ভোমরা স্থলবন্দরে প্রবেশ শুরু করে পেঁয়াজবাহী এই ট্রাকগুলো।

সম্প্রতি ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় পেঁয়াজের মূল্য আকস্মিকভাবে বৃদ্ধি পায়। বর্তমানে সাতক্ষীরার খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা কেজি দরে এবং দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫-১০০ টাকা কেজি দরে। তবে ভারত থেকে এই পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করার পর কিছুটা হলেও পেঁয়াজের দাম কমবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। 

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করার আগে ভোমরা বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় প্রায় ৭০ থেকে ৮০ ট্রাক পেঁয়াজ দেশে প্রবেশের জন্য অপেক্ষায় ছিল। বাংলাদেশ ও ভারত উভয় দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লিখিত অনুমতি সাপেক্ষে শনিবার দুপুরে অপেক্ষামাণ পণ্যবাহী পেঁয়াজের ট্রাকগুলো ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করে সন্ধ্যা পর্যন্ত তা অব্যাহত থাকে। 

ভোমরা কাস্টমস শুল্ক স্টেশনের রেভিনিউ অফিসার বিকাশ চন্দ্র দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড