• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিত্যক্ত ঘরে ককটেল বিস্ফোরণ, আহত ৫ শিশু

  সারাদেশ ডেস্ক

০৪ অক্টোবর ২০১৯, ১৫:২৭
শরিয়তপুর ম্যাপ
ছবি : দৈনিক অধিকার শরিয়তপুর ম্যাপ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে একটি পরিত্যক্ত ঘরে ককটেল বিস্ফোরণে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। আহত শিশুদের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত চারজন ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও একজন পাশের একটি বিদ্যালয়ের শিক্ষার্থী।

বিস্ফোরণে আহত শিশুরা হলো- ওই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া (৮), তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ইয়াসমিন (৯), চতুর্থ শ্রেণির শিক্ষার্থী তানজিলা (১০), শিশু শ্রেণির মাহিম (৫) ও প্রথম শ্রেণির শিক্ষার্থী ইয়াছিন (৬) মারাত্মক আহত হয়। পরে তাদের বিদ্যালয়ের শিক্ষক ও গ্রামবাসী উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

গোসাইরহাট থানা ও মাছুয়াখালী বিদ্যালয় সূত্রে জানায়, বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়সংলগ্ন ওয়াজউদ্দিন মাতবরের একটি পরিত্যক্ত ঘরে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে খেলতে যায়। সেখানে তারা একটি ব্যাগ দেখতে পায়। পরে শিক্ষার্থীরা ওই ব্যাগটি নিয়ে খেলা করতে থাকে। এ সময় বিকট শব্দ করে বিস্ফোরণ ঘটে।

মাছুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুজ্জামান বলেন, কীভাবে বোমা আসল তা আমরা বলতে পারব না। তবে শিশুরা বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছে।

গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, আহত শিশুদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে স্প্লিন্টারের আঘাত রয়েছে। এক্স-রেসহ বিভিন্ন পরীক্ষা দেওয়া হয়েছে।

গোসাইরহাট থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা বলেন, ককটেল বিস্ফোরণে শিক্ষার্থীদের আহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল গিয়েছিলাম। সেখানে বিস্ফোরিত ককটেল বোমার আলামত পাওয়া গেছে। ওই ঘরে কীভাবে বোমা আসল ও এর সঙ্গে কারা জড়িত তা তদন্ত করা হচ্ছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড