• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

  সাতক্ষীরা প্রতিনিধি

০৪ অক্টোবর ২০১৯, ০৮:৪৪
কারাদণ্ড
প্রতীকী ছবি

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে সাতক্ষীরার কালীগঞ্জের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট জহুরুল হায়দার বাবু জানান, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার চাচাই গ্রামে আরশাদ আলীর বাড়িতে কাজ করতো প্রতিবেশী রুহুল আমিন গাজীর স্ত্রী। তার স্ত্রীর অবর্তমানে ২০১৩ সালের ৫ এপ্রিল সকালে সেখানে কাজ করতে যায় রুহুল আমিনের বাক প্রতিবন্ধী কিশোরী মেয়ে রোজিনা খাতুন (১৬)। ওই দিন বাড়িতে কেউ না থাকার সুযোগে আরশাদ আলীর ছেলে আনসার আলী (২৯) ঘর ঝাড়ু দেওয়ার কথা বলে তাকে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর রোজিনার গর্ভে আছমত নামের একটি পুত্র সন্তানের জন্ম হয়। আদালতের নির্দেশে এই শিশুর ডিএনএ টেস্ট করা হলে সন্তানটি আনসার আলীর সেটা প্রমাণ হয়।

এ ঘটনায় বাক প্রতিবন্ধী ওই ভুক্তভোগীর ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ২০১৪ সালের ২১ আগস্ট কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। কালিগঞ্জ থানার তৎকালীন সাব ইন্সপেক্টর (এসআই) নকীব আয়জুল হক এ মামলার তদন্ত করেন। দীর্ঘ তদন্ত শেষে তিনি এ মামলায় ধর্ষক আনসার আলীর বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন। চার জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার এ মামলায় ধর্ষণের দায়ে অভিযুক্ত আনসার আলীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত।

এছাড়াও আসামির বিরুদ্ধে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড প্রদান করা হয়। তবে, এ মামলার রায় প্রদানের সময় আসামি আনসার পলাতক ছিলেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড