• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাংক থেকে অভিনব কায়দায় ইবি শিক্ষকের টাকা চুরি

  ইবি প্রতিনিধি

০৪ অক্টোবর ২০১৯, ০০:৩১
কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়
সিসিটিভি ফুটেজে ধরা পড়ে অভিযুক্ত ব্যক্তি (ছবি: সংগৃহীত)

অভিনব কায়দায় কুষ্টিয়া অগ্রণী ব্যাংক মজমপুর শাখা হতে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলামের ৯০ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। উক্ত ঘটনায় ভুক্তভোগী  প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলামে কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগপত্র দায়ের করেছেন। 

জানা যায়,  বৃহস্পতিবার (৩ অক্টোবর) কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলাম কুষ্টিয়া অগ্রণী ব্যাংক মজমপুর শাখায় তার নিজ নামীয় হিসাবের ৯০ হাজার টাকার একটি চেক ক্যাশ করার জন্য তার প্রতিনিধি হিসেবে রিপন আলী নামের এক ব্যক্তিকে পাঠান। রিপন আলী দুপুর ১টার দিকে ব্যাংকে উপস্থিত হলে ব্যাংকের মধ্যে অবস্থানরত অজ্ঞাতনামা এক ব্যক্তি সহযোগিতার মনোভাব দেখিয়ে রিপনের হাত থেকে চেকটি নিয়ে ক্যাশিয়ারের নিকট জমা দেয়। ক্যাশিয়ারের নিকট হতে টাকা গ্রহণের ঠিক পূর্বে উক্ত ব্যক্তি রিপনকে বলে, ম্যানেজার সাহেব তার কক্ষে আপনাকে ডাকছেন, আপনি দেখা করে আসুন। একথা শুনে রিপন ম্যানেজারের কক্ষে গিয়ে জানতে পারেন, ম্যানেজার তাকে ডাকেননি। এদিকে রিপনের অনুপস্থিতিতে অজ্ঞাতনামা ব্যক্তিটি ক্যাশিয়ারের নিকট থেকে ৯০ হাজার টাকা গ্রহণ করে ব্যাংক ত্যাগ করে।  

এরপর রিপন দ্রুত ম্যানেজারের কক্ষ ত্যাগ করে ক্যাশিয়ারের নিকট টাকা নিতে আসেন রিপন। তবে ক্যাশিয়ার জানায়, রিপনের চেকের ৯০ হাজার টাকা দিয়ে দেয়া হয়েছে। তখন চেকের প্রতিনিধি রিপন নিরুপায় হয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাটি চেকের প্রকৃত মালিক প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলামকে জানালে তিনি দ্রুত ব্যাংকে আসেন। এরপর ব্যাংকের সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখে তিনি রিপনের কথার সত্যতা পান। এদিকে চুরি হওয়া এ টাকার ব্যাপারে প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলাম বৃহস্পতিবার (৩ অক্টোবর) কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

ওডি/এমএমএ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড