• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর-৩ আসনের উপনির্বাচন

নির্বাচনি প্রচারণা শেষ, বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

  সারাদেশ ডেস্ক

০৩ অক্টোবর ২০১৯, ১৮:২১
নির্বচন ভবন
নির্বচন ভবন (ছবি : ফাইল ফটো)

শেষ হয়েছে রংপুর সদর-৩ আসনের উপনির্বাচনি প্রচার-প্রচারণা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ৯টায় শেষ হয় এ আসনের নির্বচনি প্রচারণা।

এর আগে বুধবার (২ অক্টোবর) গভীর রাতের পাশাপাশি বৃহস্পতিবার সকাল পর্যন্ত নিজ এলাকাসহ নগরীর বিভিন্ন এলাকায় শেষ সময়ের জনসংযোগ ও নির্বচনি প্রচারণা চালান প্রার্থীরা।

এ দিকে, সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বচনের নির্ধারিত সময় ৫ অক্টোবর পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে নির্বাচনি এলাকায় মোটরসাইকেলসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধের পাশাপাশি বহিরাগতদের নির্বাচনি এলাকা ত্যাগের নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা।

নির্বচনি প্রচারণার শেষ দিনে জাতীয় পার্টির রাহগীর আল মাহী ওরফে সাদ এরশাদ, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার ওরফে আসিফ (আসিফ শাহরিয়ার) ও বিএনপির রিটা রহমান নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা ও গণসংযোগ করে প্রার্থীদের নিজ প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। এ সময় নির্বাচনে জয়লাভের ব্যাপারে তিন প্রার্থীই আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে বুধবার রাতে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত দলের কর্মীসভায় বক্তব্যকালে জাপা প্রার্থী সাদ এরশাদকে জয়ী করার আহ্বান জানান। এ কর্মীসভায় দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গাও বক্তব্য রাখেন।

এ ব্যাপারে রংপুর-৩ আসনের নির্বচনি রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ৫ অক্টোবরের নির্বাচনি দিন পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশসহ প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া নগরীসহ নির্বাচনি এলাকায় মোটরযান চলাচল বন্ধসহ বহিরাগতদের নির্বাচনি এলাকা ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ দিকে, বৃহস্পতিবার একযোগে নির্বাচনি এলাকার মোট ১৭৫টি ভোটকেন্দ্রে প্রশিক্ষণ (মক) ভোট অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে ভোটারগণ তাদের নিজ নিজ এলাকার ভোটকেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোট দেওয়ার প্রশিক্ষণ নিয়েছেন। এ সময় ভোটারদের ইভিএমের মাধ্যমে ভোট দেওয়ার পদ্ধতি দেখিয়ে দেন প্রিজাইডিং ও পোলিং অফিসারেরা। দিনব্যাপী নগরীর বেশ কয়েকটি এলাকার ভোটকেন্দ্রে ভোটারদের মক ভোট দিতে দেখা গেছে।

উল্লেখ্য, রংপুর সদর-৩ আসনের মোট ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২০ হাজার ৮২৩ জন ও নারী ভোটারের সংখ্যা দুই লাখ ২০ হাজার ৪০১। এছাড়া এ নির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড