• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুক আইডি হ্যাক করে অশ্লীল ভিডিও পোস্ট; যুবক আটক

  কুমিল্লা প্রতিনিধি

০৩ অক্টোবর ২০১৯, ১৪:০৫
যুবক
আটক যুবক (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লার কোটবাড়ী এলাকা থেকে মো. কাউছার আহমেদ নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের একটি দল।

বুধবার (৩ অক্টোবর) রাত সাড়ে ৯টায় কুমিল্লার কোটবাড়ী এলাকার শহীদ মোহাম্মদ মোস্তফা কামাল হোস্টেলের একটি কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, ৫ লাখ টাকা এবং প্রতারণা করে হাতিয়ে নেয়া মোবাইল ব্যাংকিংয়ের ৭৭ হাজার ৭৮৬ টাকাসহ মোট ৫ লাখ ৭৭ হাজার ৭৮৬ টাকা উদ্ধার করা হয়।

রাজধানীর মোহাম্মদপুর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলা তদন্ত করতে গিয়ে (মামলা নং- ৩৪/০৭/২০১৯) এ আসামিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকালে আসামির ব্যবহৃত স্মার্টফোনে মামলার বাদীর ফেসবুক আইডিসহ দুই শতাধিক আইডি পাওয়া যায়।

জানা যায়, তিনি ফেসবুক আইডি ফিশিং লিঙ্কের মাধ্যমে হ্যাক করে আইডির টাইমলাইনে ও ইনবক্সে অশ্লীল ছবি, ভিডিও ও অশ্লীল কথাবার্তা লিখে পোস্ট করে সম্মানহানির ভয় দেখিয়ে আইডি ফেরত দেয়ার শর্তে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করতেন। বেশ কয়েকজন ভুক্তভোগী ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করতে বাধ্য হয়। মোবাইল ব্যাংকিং, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, স্ক্রিল, জিমেইল ও প্রযুক্তির সাহায্যে হ্যাকারকে শনাক্ত করে আটক করা হয়।

গ্রেফতারের পর পুলিশকে কাউছার জানান, তিনি কাউসিন, জিসান, সোলেমান খান, আলিফ, মুকুল দাস, কামরুল ইসলাম, সায়ের মোহাম্মদ ও মোসলেম খানসহ বিভিন্ন নামে সারা দেশে প্রতারণা করে আসছেন।

পুলিশ জানিয়েছে, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি ফিশিং লিঙ্কের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করে এবং কৌশলে ক্ষতিগ্রস্তদের আইডি ফেরত দেয়ার কথা বলে মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছে টাকা প্রেরণ করার কথা বলতেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড