• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসময়ে বন্যায় ভাসল হাজারো পরিবার

  পাবনা প্রতিনিধি

০২ অক্টোবর ২০১৯, ১৯:৫৬
পানিবন্দি
পানিবন্দি এক পরিবার (ছবি- দৈনিক অধিকার)

কয়েক দিনে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আকস্মিক বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে পাবনার সুজানগর এলাকার প্রায় ১১শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। বুধবার (২ অক্টোবর) পাবনার সুজানগর পৌরসভার চর-সুজানগর এলাকায় গিয়ে দেখা যায়, প্রতিনিয়ত পানি বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে কৃষকের জমির ফসল।

বন্যা কবলিত এলাকাগুলো হলো- সুজানগর পৌরসদরের কিছু অংশ, ভায়না, সাতবাড়ীয়া, মানিকহাট, নাজিরগঞ্জ ও সাগরকান্দি ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী এলাকা। সুজানগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। বন্যাকবলিত চর-সুজানগর এলাকার আব্দুল কাদের নামে এক ব্যক্তি জানান, এখন এভাবে পানি বৃদ্ধি পেয়ে বাড়ি ঘর তলিয়ে যাবে ভাবতেও পারি নাই। আর এ জন্য আমরা আগাম কোনো প্রস্তুতিও নিতে পারি নাই।

সালেহা খাতুন নামে এক গৃহীনী বলেন, বাড়ির সব জায়গায় পানি উঠে গেছে। এতে ঠিকমত রান্না করতে না পারায় খেয়ে না খেয়ে তাদের দিন কাটছে।

সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম সামছুল আলম জানান, হঠাৎ করে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় তার ইউনিয়নের অনেক বাড়ি ঘর প্লাবিত হয়েছে। কিন্তু সরকারি কোনো সাহায্য এখন পর্যন্ত পায়নি ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

হঠাৎ বানের জলে তলিয়ে গেছে বাড়ি-ঘর (ছবি- দৈনিক অধিকার)

সুজানগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, এখন পর্যন্ত সুজানগর উপজেলায় প্রায় ১১শ পরিবার পানিবন্দি হয়েছে।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ জানান, পানিবন্দি মানুষদেরকে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান, গত মঙ্গলবার (১ অক্টোবর) বিকালে পৌরসভার চরসুজানগর এলাকার পানিবন্দি মানুষদের সরকারের পক্ষ থেকে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

বেড়া পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হামিদ জানান, গত ২৪ ঘন্টায় পদ্মায় ১৪ সেন্টিমিটার পানি বেড়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্দি এলাকাগুলো পরিদর্শন করেছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড