• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ অনুষ্ঠিত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৭
আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতা
পুরষ্কার হাতে বিতার্কিকরা (ছবি : দৈনিক অধিকার)

তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হলো বিতার্কিকদের প্রাণের উৎসব ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’। এতে নোয়াখালী, ফেনী, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলের বিতার্কিক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দিনব্যাপী জেলা টাউন হল মিলনায়তনে লক্ষ্মীপুর ডিবেট এসোসিয়েশনের উদ্যোগে এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

এ সময় সনাতনী, সংসদীয় ও আঞ্চলিক বিতর্কে মেতে ওঠেন বিতার্কিকরা। এর আগে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এবারের উৎসবে স্লোগান ছিল, ‘এসো হে বন্ধু মিলিত হই, যুক্তির এই মহামিলনে’।

সনাতনী বিতর্কের বিষয় ছিল ‘পহেলা বৈশাখ, ইউনিলিভার ও কোকা-কোলার কাছে বিক্রি হয়ে গেছে’-এর পক্ষে ও বিপক্ষে। সংসদীয় বিতর্কের বিষয় ছিল, ‘মাদক ও কিশোর গ্যাং দূরীকরণে পরিবারের ভূমিকা মুখ্য’-এর পক্ষে ও বিপক্ষে। এছাড়াও আঞ্চলিক বিতর্কে শ্রেষ্ঠত্বের লড়াই করেন নোয়াখালী, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, ময়মনসিংহ, রংপুর ও ঢাকার বিতার্কিকরা।

লক্ষ্মীপুর ডিবেট এসোসিয়েশনের চেয়ারম্যান মাজেদ আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক মো. আবু জাফর, লক্ষ্মীপুর সরকারি কলেজের প্রাক্তন অধ্যাপক সাইফুল ইসলাম তপন, বাংলাদেশ বেতারের উপ বার্তা নিয়ন্ত্রক মাসুদুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান শরীফ, রায়পুর এল এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিতর্ক বিষয়ক কর্মশালা ও সেলিব্রেটিদের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়। এ পর্বে অতিথি ছিলেন, বিশিষ্ট নাট্যকার অরণ্য আনোয়ার, সাংবাদিক আবুল কালাম আজাদ, রাইসুল হক চৌধুরী, মাহমুদুল হাসান জাহিদ। 

পরে বিতার্কিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেওয়ার মধ্য দিয়ে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব-২০১৯’ এর সমাপ্তি ঘটে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড