• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাল ফেলতেই ধরা পড়ল দেড় মণের বাগাড়

  সারাদেশ ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৬
মাছ
জালে ধরা পড়া দেড় মণ ওজনের বাগাড় মাছ (ছবি : সংগৃহীত)

শখ করে মৌলভীবাজারের মনু নদে প্রায়ই মাছ ধরতে যান পৌর সদরের বড়হাট এলাকার শিবলু মিয়া। জালে উঠে আসা আইড়, ছোট বাগার, বাটাসহ বিভিন্ন ধরনের মাছ নিয়ে আনন্দে বাড়ি ফিরতেন তিনি। পেশা না হলেও এ কাজে তিনি অনেক আনন্দ পেতেন। একইভাবে শখ করে শুক্রবারও (২৭ সেপ্টেম্বর) মনু নদে মাছ ধরতে যান তিনি। তবে, এ দিন নদে জাল ফেলতেই ছোটখাট কোনো মাছ নয় বরং জালে ধরা পড়ে আস্ত দেড় মণ ওজনের একটি বাগাড়।

বড়হাটের শিবলু মিয়া জানান, অন্যান্য দিনের মতো শুক্রবার রাতে শখ করে মনু নদে মাছ ধরতে যান তিনি। এ সময় পানিতে জাল ফেলতেই তিনি বুঝতে পারেন, জালে বড় ধরনের কিছু একটা আটকা পড়েছে। প্রথম দিকে তিনি ধারণা করেছিলেন, হয়তো পানির নিচে থাকা শক্ত কোনো বস্তুতে জালটি আটকে গেছে। তবে, কিছুক্ষণের মধ্যেই তার এ ধারণা ভুল প্রমাণ হয়। বুঝতে পারেন জালে শক্ত কোনো কিছু নয় বরং বড় ধরনের কোনো মাছ আটকা পড়েছে। পরে তার সঙ্গে থাকা জাহাঙ্গীরসহ আরও কয়েকজনকে নিয়ে তিনি জালটি টেনে নৌকার ওপরে তোলেন। এ সময় নৌকায় থাকা সবার চোখ কপালে উঠে যায়। তারা দেখেন, জালে ধরা পড়া মাছটি বিশাল আকারের একটি বাগাড়, যার ওজন প্রায় ৬৫ কেজি।

শিবলু মিয়া আরও জানান, দীর্ঘদিন ধরেই তিনি মনু নদে শখ করে মাছ ধরেন। এই প্রথম তার জালে ধরা পড়ল এত বড় বাগাড়। পূর্বে কখনোই এত বড় মাছ তার জালে ধরা পড়েনি। এরপর শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে তিনি একজন ব্যবসায়ীর কাছে ৯শ টাকা কেজি দরে মাছটির বেশির ভাগ অংশ বিক্রি করেন। আর বাকি অংশটুকু পরিবারের সঙ্গে খাওয়ার জন্য রেখে দেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড