• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে বিনা মূল্যে চক্ষু সেবা ও ওষুধ বিতরণ

  খাগড়াছড়ি প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২০
চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ
বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়িতে সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির উদ্যোগে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ওই সংগঠনটির সভাপতি সুজিত দাশের সভাপতিত্বে আয়োজিত চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. মো. ইদ্রিস মিঞা। খাগড়াছড়ি জেলা সদরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এ ধরনের সেবামূলক কার্যক্রমে এগিয়ে যাবে সমাজ। বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ একটি মহৎ কাজ। এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকলে গরিব অসহায় মানুষ উপকৃত হবে। আগামীতে এ চিকিৎসা সেবার ধারা অব্যাহত থাকবে বলে তিনি প্রত্যাশা করেন।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন- সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সজল বরণ সেন, খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ পরিমল দেবনাথ, প্রমুখ।

প্রধান অতিথি বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম ঘুরে দেখেন। পরে সংগঠনটির প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় এই আয়োজন শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদানের টার্গেট রয়েছে বলে জানায় সংগঠনটি। এতে লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সোমেন তালুকদারের নেতৃত্বে ১৫ সদস্যের একটি চিকিৎসক টিম অংশ নেয়।

এছাড়াও চিকিৎসা কর্মসূচিতে খাগড়াছড়ি মেডিকেল সেন্টার ও খাগড়াছড়ি ব্লাড ডোনার অ্যাসোসিয়েশনের (কেবিডিএ) সহযোগিতায় রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করায় সহায়তা প্রদান করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড