• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনজিওর চাপে দুইজনের আত্মহত্যা

  যশোর প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০১৯, ০৩:২৫
নিহত রণজিত হালদার ও দাউদ হোসেন
নিহত রণজিত হালদার ও দাউদ হোসেন (ছবি: সংগৃহীত)

এনজিওর পাওনা টাকা দিতে না পারায় যশোরে দুইজন আত্মহত্যা করেছে। নিহতরা হলো- যশোর শহরের পূর্ব বারান্দীপাড়া নাথপাড়ার রনমী হালদারের কাঁচামাল ব্যবসায়ী রণজিত হালদার (৪৮), যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে দাউদ হোসেন (৬৫)।

নিহত রনজিতের ভাই বেল্টু হালদার জানান, রনজিত হালদার যশোর শহরের কাঁচামাল কেনাবেচা করে। কাঁচামাল কেনাবেচার ব্যবসা করতে গিয়ে তিনি বিভিন্ন মানুষের কাছ থেকে ধার দেনা করেছে। একই সঙ্গে কয়েকটি এনজিওর কাছ থেকে টাকা নেয় সে। পাওনাদাররা তার কাছে পাওনা টাকা ফেরত চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। এরপর এনজিওগুলো টাকা আদায় নানাভাবে চাপ সৃষ্টি করে। এ টাকা নিয়ে বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে তার স্ত্রী পুষ্পরানীর সঙ্গে ঝগড়া হয় রনজিতের। এরপর সে বাড়ি থেকে চলে যায়। আর বাড়িতে ফিরে আসেনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে নদীর পাড়ে রনজিতকে ঝুলতে দেখে স্থানীয়রা তার বাড়িতে সংবাদ দেয়। কোতয়ালি থানার এসআই ফেরদৌস লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল প্রেরণ করে।  

অপরদিকে নিহত দাউদের ছেলে নাসির উদ্দিন জানান, দাউদ হোসেন রাজমিস্ত্রির কাজ করলেও এনজিও থেকে ঋণ নিয়েছিলেন। ঠিকমত সে এনজিওর টাকা পরিশোধ করতে পারছিল না। এনজিওর টাকার চাপে মানসিক কষ্টে ভুগছিল দাউদ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে ঘরের মধ্যে কীটনাশক পান করে সে।

এ সময় স্থানীয়দের সহযোগিতায় তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। জরুরী বিভাগের ডাক্তার অমিয় দাশ জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

ওডি/এমএমএ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড