• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাথায় হাত বুলাতেই অজ্ঞান মাদ্রাসাছাত্র, রেলস্টেশনে উদ্ধার

  ময়মনসিংহ প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৫
উদ্ধার
উদ্ধারকৃত মাদ্রসাছাত্র মাহবুব ইবনে রশীদ (ছবি : দৈনিক অধিকার)

মাথায় হাত বুলিয়ে অজ্ঞান করে গাজীপুরের জয়দেবপুর থেকে এক মাদ্রাসাছাত্রকে অপহরণ করা হয়। পরে তাকে ময়মনসিংহের গফরগাঁও থেকে উদ্ধার করা হয়েছে। 

উদ্ধারকৃত মাদ্রাসাছাত্রের নাম মাহবুব ইবনে রশীদ (১৩)। সে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা এলাকার বাসিন্দা ও বঙ্গধরিত্রী কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেক্সটাইলের অধ্যক্ষ মো. হারুন অর রশীদের ছেলে। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রেলস্টেশন থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে গফরগাঁও থানা পুলিশের হাতে সোপর্দ করেন। 

এর আগে একই দিন বিকাল ৫টার দিকে কেনাকাটা করতে গিয়ে গাজীপুরের জয়দেবপুর থেকে অপহরণ করা হয় মাদ্রাসাছাত্র মাহবুব ইবনে রশীদকে।

পুলিশ ও অপহৃত মাদ্রাসাছাত্রের পরিবার জানায়, উদ্ধারকৃত মাহবুব ইবনে রশীদ গাজীপুরের জয়দেবপুরের জামিয়া রমিদিয়া আরাবিয়া মাদ্রাসার হাফেজ বিভাগের ছাত্র। বুধবার বিকাল ৫টার দিকে মাদ্রাসা থেকে বের হয়ে কেনাকাটার উদ্দেশ্যে জয়দেবপুর শহরের মুন্সীপাড়া এলাকায় যায় সে। এ সময় জয়দেবপুর কেন্দ্রীয় মসজিদের সামনে অজ্ঞাত পরিচয়ে দুইজন ব্যক্তি মাহবুব ইবনে রশীদের নাম-পরিচয় ও ঠিকানা জিজ্ঞেস করে তার মাথায় হাত বুলিয়ে দেয়। এতে সঙ্গে সঙ্গে মাহবুব ইবনে রশীদ অজ্ঞান হয়ে পড়ে। এরপর চলন্ত একটি ট্রেনে তার জ্ঞান ফিরলে মাদ্রাসাছাত্র পাশের যাত্রীদের কাছে জিজ্ঞাসা করে, সে কোথায় যাচ্ছে? এ সময় যাত্রীরা তাকে জানায় আর কিছু সময় পর সামনে গফরগাঁও রেলওয়ে স্টেশনে ট্রেনটি (আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস) থামবে।

এক পর্যায়ে গফরগাঁও রেলওয়ে স্টেশনে ট্রেনটি থামার পর পাশের যাত্রীদের সহযোগিতায় মাহবুব ট্রেন থেকে নেমে পড়ে। একই সময় নির্ধারিত বিরতি শেষে ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় জানালা দিয়ে অজ্ঞাত ওই দুই লোক ‘বেঁচে গেলি’ বলে মাদ্রাসাছাত্রের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে। পরে তার কাছ থেকে বিস্তারিত শোনার পর রেলস্টেশনের যাত্রীরা মাদ্রাসাছাত্র মাহবুব ইবনে রশীদকে গফরগাঁও থানা পুলিশের কাছে নিয়ে যায়। এরপর পুলিশের কাছে খবর পেয়ে মাহবুব ইবনে রশীদের বাবাসহ তার পরিবারের লোকজন গফরগাঁও থানায় এসে উপস্থিত হয়।

মাদ্রাসাছাত্রকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার জানান, ‘মাহবুব ইবনে রশীদকে আইনি প্রক্রিয়া শেষে তার পরিবারের সদস্যদের কাছে ফিরিয়ে দেওয়া হবে। এটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র হতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড