• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যুৎ সংযোগের নামে ‘ঘুষ’ নেয়ায় লাইনম্যান বরখাস্ত 

  ফেনী প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর ২০১৯, ০৩:২০
বিদ্যুৎ সংযোগ
গ্রাহকের টাকা ফেরত দিচ্ছেন বিদ্যুৎ সংযোগের কর্মকর্তারা ( ছবি : দৈনিক অধিকার )

বিদ্যুৎ সংযোগ দেওয়ার প্রলোভন দেখিয়ে ফেনীর ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের গাবতলা গ্রামের দুই গ্রাহকের কাছ থেকে ২০ হাজার টাকা ‘ঘুষ’ আদায় করেন এক লাইনম্যান।

ঘটনাটি জানাজানি হলে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঘুষের টাকা ফেরত দিতে বাধ্য হন ওই লাইনম্যান। 

এ তথ্য নিশ্চিত করে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. আখতার হোসেন জানান, পল্লী বিদ্যুৎ এখন দুর্নীতি ও হয়রানি মুক্ত সেবামূলক প্রতিষ্ঠান। এখানে দুর্নীতি নির্মূল ও গ্রাহককে সর্বোচ্চ সেবা দিতে তারা কাজ করে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, গাবতলা গ্রামের কাজী বাড়ির জমির উদ্দিনের ছেলে ফিরোজ আহম্মদ ও একই গ্রামের হাজী বাড়ির শাহজাহান মিয়ার ছেলে সবুজ মিয়া বিদ্যুৎ সংযোগের জন্য পাশ্ববর্তী নীলক্ষী গ্রামের ফোরকান নামে এক ইলেকট্রিশিয়ানের কাছে যান। ফোরকান ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যান মীর খাদেমুল ইসলামের সহায়তায় অবৈধ সংযোগ দেন। এর জন্য লাইন ও মিটার বাবদ ফোরকানের মাধ্যমে ২০ হাজার টাকা হাতিয়ে নেন লাইনম্যান খাদেমুল ইসলাম।

কিন্তু গত ৬ মাস ধরে ওই দুই মিটারে বিদ্যুৎ বিল না আসায় গ্রাহকরা ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন। একপর্যায়ে ঘটনাটি জানাজানি হলে সমিতির পক্ষ থেকে ঘটনাটি তদন্তে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরপর বিদ্যুৎ সংযোগে ঘুষ আদায়ে সত্যতা পেয়ে লাইনম্যান মীর খাদেমুলকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে গত সোমবার সকালে গ্রাহকদের কাছ থেকে আদায়কৃত ঘুষের ২০ হাজার টাকা উদ্ধার করে ফেরত দেন সমিতির জেনারেল ম্যানেজার মো. আখতার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ডিজিএম (কারিগরী) জলিল মিয়া, ডিজিএম (ফুলগাজী) সেকান্তর আলী ও এজিএম (প্রশাসন) মো. হান্নান মিয়া।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]om

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড