• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে জেএমবি সদস্যের যাবজ্জীবন

  টাঙ্গাইল প্রতিনিধি

২৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৩
আদালত
আদালতের রায়ের পর আসামিদের কারাগারে নেওয়া হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলে সন্ত্রাস বিরোধী মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় এক সদস্যের যাবজ্জীবনসহ অপর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবনসহ পৃথক মেয়াদে কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস আকবর খান জানান, আদালত মামলার রায়ে জেএমবি সদস্য বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনির জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদকে যাবজ্জীবন কারাদণ্ডসহ দশ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেছেন। এছাড়া একই মামলার সাড়ে চার বছর করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এ দিকে, কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে আতাউর রহমান খানকে দুই বছরের কারাদণ্ডসহ দুই হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগস্ট কালিহাতী উপজেলার বল্লভবাড়ি গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে। এ সময় ওই বাসা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে কালিহাতী থানায় সন্ত্রাস বিরোধী আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড