• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে টেন্ডার বাগিয়ে নিল সাবেক বিএনপি নেতা

  সারাদেশ ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩৪
ঠাকুরগাও
(ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএসডিসি) শিবগঞ্জ কেন্দ্রের গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনের শিডিউল ফেলার শেষ দিন ছিল সোমবার (২৩ সেপ্টেম্বর)। তবে বিএডিসিতে বিএনপির সাবেক নেতা এসএম মুসতাক বাহিনীর দাপটে কোনো ঠিকাদারই দরপত্র ফেলতে পারেনি বলে অভিযোগ উঠেছে।  

একক আধিপত্য বিস্তার করে বিএনপির সাবেক নেতা এমএম মুসতাক কর্মকর্তাদের ম্যানেজ করে ঠিকাদারের কাজ বাগিয়ে নেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিএসডিসির শিবগঞ্জ কেন্দ্রের টেন্ডার বক্স ছিল তার বাহিনীর দখলে। ভয়ে ওই এলাকার ঠিকাদারা টেন্ডারে শিডিউল দাখিল করতে পারেনি। 

বিএসডিসি সূত্রে জানা গেছে, গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে ১ কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়। এর বিপরীতে এবার ১৫টি দরপত্র বিক্রি হয়। সোমবার ছিল শিডিউল জমার শেষ দিন। শেষ সময় পর্যন্ত শিডিউল জমা পরেছে মাত্র ৩টি। ওই তিনটি দরপত্র ছিল সাবেক  বিএনপি নেতা এসএম মুসতাকের। তিনি ছাড়া অন্য কেউ শিডিউল ফেলতে পারেনি। 

প্রতিবছরের মতো এবারও শিডিউল কিনে ফেলতে পারেনি ঠিকাদার আবু বক্কর সিদ্দিক, শেখ জাহাঙ্গীর আলমসহ অনেকে। তাদের অভিযোগ, সিন্ডিকেট বাহিনীর ভয়ে দুপুর পর্যন্ত শিডিউল ফেলা যায়নি। ভয়ভীতিসহ নানা হুমকি দিয়েছে ওই সিন্ডিকেট চক্রটি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন এসএম মুসতাক। তিনি বলেন, যখন আমি শিডিউল ফেলতে যাই তখন কেউ ছিল না।

এ ব্যাপারে বিএডিসি শিবগঞ্জ কেন্দ্রের উপপরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা বলেন, শিডিউল ফেলতে পারেনি এমন অভিযোগ পাওয়া যায়নি। 

উল্লেখ্য, আধিপত্য বিস্তারে গত ১০ বছর ধরে বিএসপির সাবেক নেতা টেন্ডার বাগিয়ে নেন কখনো নিজের নামে, কখনো তার স্বজনের নামে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড