• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

  বরিশাল প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৯
বরিশাল
ছবি : প্রতীকী

বরিশালের উজিরপুরে রিমা আক্তার (২৫) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) পুলিশ উপজেলার সাতলা ইউনিয়নের শিবপুর গ্রাম থেকে লাশ উদ্ধার করেছে।

গৃহবধূর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যৌতুক না পেয়ে শনিবার রাতে রিমাকে হত্যা করে লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে ঘটনাটি ভিন্নখাতে নিয়ে যাওয়ার পায়তারা চলছে। এ দিকে ওই ঘটনার পর রিমার স্বামী মিজানুর রহমান ব্যাপারীসহ তার শ্বশুর-শাশুড়ি ও দেবর লাপাত্তা হয়ে গেছে।

উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল বলেছেন, তারা খবর পেয়ে সকালে গৃহবধূ রিমার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরণ করেছেন। ঘটনাস্থলে গৃহবধূর শ্বশুর বাড়ির তেমন কাউকে পাওয়া যায়নি। ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, গৃহবধূ রিমা আক্তার আগৈলঝাড়া উপজেলার জয়রামপট্টি গ্রামের মৃত বাবুল মিয়ার মেয়ে এবং পার্শ্ববর্তী উজিরপুরের সাতলা গ্রামের মিজানুর রহমান ব্যাপারীর স্ত্রী ছিলেন। ৮ বছর আগে রিমা আক্তারকে পারিবারিকভাবে মিজানুর রহমান ব্যাপারীর সঙ্গে বিয়ে হয়। তাদের ৫ বছর বয়সের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের সময় মিজানুরকে নানা উপঢৌকন দেওয়া হয়। নানাভাবে মিজানুরকে সহায়তা করে রিমার পরিবার।

রিমার চাচা গোলাম মাওলা অভিযোগ করেন, সম্প্রতি রিমাকে তার পরিবারের কাছ থেকে ১ লাখ টাকা এনে দিতে চাপ দেয় তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও দেবর। রিমা টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে নির্যাতন শুরু হয়। শনিবার রাতে রিমাকে শ্বাসরোধ করে হত্যার পর তার লাশ ঘরের পার্শ্ববর্তী একটি গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে স্বামীর পরিবারের সদস্যরা আত্মহত্যা বলে অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরও বলেন, রবিবার সকালে ঘটনা জানাজানি হলে রিমার স্বামী মিজানুর রহমান ব্যাপারীসহ শ্বশুর-শাশুড়ি ও দেবর পালিয়েছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড