• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যতিক্রমী বিয়ে : বরের বাড়িতে কনেপক্ষ

  মেহেরপুর প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৮
বর-কনে
বর-কনে ( ছবি : দৈনিক অধিকার )

মেহেরপুরের গাংনী উপজেলায় এবার এক ব্যতিক্রমী বিয়ে অনুষ্ঠিত হলো। বিয়ের অনুষ্ঠানে কনের বাড়িতে বরযাত্রী যায় কনেকে বিয়ে করে বরের বাড়িতে আনুষ্ঠানিকভাবে নিয়ে আসে। কিন্তু এবার এসব রীতি ভেঙে ব্যতিক্রমী বিয়ে হয়ে গেল। বরের বাড়িতে কনেযাত্রী হাজির হয়ে বরকে বিয়ে করে কনের বাড়িতে নিয়ে আসা হলো। তবে বিষয়টিকে অনেকে স্বাগত জানিয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য আব্দুল মাবুদ বলেন, ‘আগেরকার বিয়ের রীতি ভেঙে এখানে যে ব্যতিক্রমী বিয়ের আয়োজন করা হয়েছে তাকে আমি সাধুবাদ জানাই। কারণ, নারী পুরুষের যে বৈষম্য আমাদের সমাজে রয়েছে সেটা দূর হবে যদি এমনভাবে বিয়ে হয়। তাছাড়া বিয়ে বাড়িতে এতদিন যে কনে পক্ষের একটা বিশাল খরচ হয়ে আসত সেটা দূর হবে।

বরের বাবা ওয়ার্কাস পার্টির নেতা কমরেড আব্দুল মাবুদ জানান, আমি অত্যন্ত খুশি কারণ আমার ছেলের বিয়েতে আমি খরচ করব, এখানে কনে পক্ষের খরচ যাতে না হয় এবং নারী পুরুষের মধ্যে যেন কোনো বৈষম্য না থাকে এই দিক বিবেচনা করে চিরচারিত রীতির বাইরে গিয়ে বিয়ের ব্যবস্থা করেছি।

কনে চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামের তরিকুল ইসলামের মেয়ে খাদিজা আকতার এ রীতিটাকে স্বাগত জানিয়ে বলেন, পুরুষ শাসিত সমাজে একটি বিয়েতে কনে পক্ষকে অনেক ঝামেলা পোহাতে হয়। এ বিয়ের মাধ্যমে এ রীতিটাকে ভেঙে যে নতুন নিয়মে বিয়ে হচ্ছে এটাকে আমি স্বাগত জানাই। 

বর তরিকুল ইসলামও এ নিয়মকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এটা একটা আনন্দের খবর যে বরের বাড়িতে কনেযাত্রী এসে বরকে বিয়ে করে কনে। পরে কনের বাড়িতে নিয়ে যাবে সেখানে আবার বউভাত না হয়ে বরভাত অনুষ্ঠান হবে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড