• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫শ থেকে ১২শ শয্যায় উন্নীত হলো বগুড়া শজিমেক হাসপাতাল  

  বগুড়া প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৬
শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ভবন ( ছবি : দৈনিক অধিকার )

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ৫০০ শয্যা থেকে ১২০০ শয্যায় উন্নিত করা হয়েছে। অর্থ মন্ত্রণালয় ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা ১৮ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। এর ফলে বগুড়াবাসীর দীর্ঘ দিনের যে দাবি ছিল তা পূরণ হলো। ১২শ শয্যার হাসপাতালে প্রয়োজনীয় লোকবল নিয়গের পর পূর্ণাঙ্গভাবে চিকিৎসাসেবা পাবে রোগীরা।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও বিএমএ বগুড়ার সাধারণ সম্পাদক প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল জানান, ১৯৯৮ সালে ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে প্রথম বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। এরপর মেডিকেল কলেজ ও হাসাপাতাল নতুন করে অবকাঠামো নির্মাণের পর ২০০৬ সালে ৫০০ শয্যা বিশিষ্ট শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে শহরের অদূরে সিলিমপুরে স্থানান্তর করা হয়। হাসপাতালটি ৫০০ শয্যার হলেও রোগী ভর্তি থাকে ১৩০০ থেকে ১৫০০ জন। রোগীরা বেড না পেয়ে হাসপাতলের মেঝেতে শুয়ে চিকিৎসাসেবা নিত। ফলে ৫০০ শয্যার জনবল নিয়ে ১৫০০ রোগীকে চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হতো।

১২০০ শয্যার জন্য ইতোমধ্যে হাসপাতালের অবকাঠামো বৃদ্ধির সম্প্রসারণ কাজ প্রায় শেষ হযেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৬৪ কোটি টাকা। সাড়ে ৪ তলা থেকে ৭ তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি বলেন, সরকার সুষম উন্নয়নে বিশ্বাসী। বগুড়া শজিমেক হাসপাতালের শয্যা বর্ধিত করণসহ আরও উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড