• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে দুদকের গণশুনানি, ৩ ভূমি কর্মকর্তা বরখাস্ত

  নরসিংদী প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:২২
দুদকের গণশুনানি
দুদকের গণশুনানি (ছবি : দৈনিক অধিকার)

‘রুখব দুর্নীতি গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ’- এই শ্লোগান নিয়ে নরসিংদীর রায়পুরা উপজেলা সম্মেলন কক্ষে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিকালে দুর্নীতি ও হয়রানির অভিযোগে তিন ভূমি কর্মকর্তা ও এক পুলিশ কনস্টেবলকে তাৎক্ষণিক বরখাস্ত করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে নরসিংদী জেলা ও রায়পুরা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এবং রায়পুরা উপজেলা প্রশাসনের সহায়তায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম এই গণশুনানি গ্রহণ করেন। এসময় উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাদের অভিযোগ উত্থাপন করেন। আর অভিযুক্ত বিভাগীয় কর্মকতারা এসব অভিযোগের জবাব দেন। 

শুনানিকালে রায়পুরা উপজেলার ভূমি সংক্রান্ত বিষয়ে সবচেয়ে বেশি অভিযোগ তোলা হয়। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ও ভূমি কর্মকতারা খারিজের নামে অতিরিক্ত অর্থ আদায় করেন বলে তুলে ধরা হয়। এই অভিযোগের প্রেক্ষিতে নরসিংদী জেলা প্রশাসক তাৎক্ষণিক তিন কর্মকতার্কে সাময়িক বরখাস্ত করেন। 

এছাড়া রায়াপুরা থানা পুলিশের কনস্টেবল আমজাদ হোসেন সাধারণ মানুষকে হয়রানির করেন বলে অভিযোগ ওঠে। এই অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করেন।
 
এ সময় প্রধান অতিথি বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ও স্থানীয় পযার্য়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে দুদক সারা দেশেই কাজ করে যাচ্ছে। সমাজে এমন লোক অনেক আছেন যারা বিনা পয়সায় সমাজের জন্য কাজ করে যাচ্ছেন। তাই সমাজকে গড়তে আমরা সর্বস্তরে ভালো ও আলোকিত মানুষ চাই। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে, সোনার বাংলা গড়ে উঠবে।
 
গণশুনানিতে দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগীয় পরিচালক মো. আকতার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য কান্ত দাস, সাধারণ সম্পাদক বশির আহমেদ, রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সাদেক, পৌর মেয়র জামাল উদ্দিন ও উপজেলা নিবার্হী কর্মকর্তা  শফিকুল ইসলাম, সকল ইউপি চেয়ারম্যানসহ ভুক্তভোগী সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড