• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাসপোর্ট করাতে এসে বান্দরবানে রোহিঙ্গা নারীসহ আটক ২

  বান্দরবান প্র‌তি‌নি‌ধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:১০
রোহিঙ্গা নারী জোসনা আক্তার ও তার বাবা পরিচয়দানকারী শহীদ আলম
রোহিঙ্গা নারী জোসনা আক্তার ও তার বাবা পরিচয়দানকারী শহীদ আলম (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করাতে এসে পুলিশের হাতে ধরা পড়ল রোহিঙ্গা নারীসহ দুজন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকা‌লে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা নারী জোসনা আক্তার (১৬) ও তার বাবা পরিচয়দানকারী শহীদ আলম (৩২) বান্দরবান পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসে। পরে তদন্তে রোহিঙ্গা প্রমাণিত হওয়ার তাদের আটক করা হয়।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম আহমেদ ও পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বান্দরবানের লামা উপজেলার ইয়াংছা এলাকার ঠিকানা ব্যবহার করে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা জোসনা আক্তার বান্দরবান শহরের ইসলামপুর এলাকার বাসিন্দা শহীদ আলমকে বাবা পরিচয় দিয়ে পাসপোর্ট অফিসে আসে। পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সন্দেহ হলে যাচাই-বাছাইয়ের পর জোসনা আক্তার রোহিঙ্গা হিসেবে প্রমাণিত হয়। পরে তাদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে পুলিশে সোপর্দ করা হয়।

তবে আটককৃত রোহিঙ্গা নারী জোসনা আক্তার জানিয়েছেন, তিনি বাংলাদেশি। চাকরি পাওয়ার আশায় চট্টগ্রামে থাকার সময় তিনি রোহিঙ্গা হিসেবে নাম লিখিয়েছেন। বর্তমানে বিদেশ যেতে পাসপোর্ট করাতে বান্দরবানে এসেছেন।

উল্লেখ্য, মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা নানা উপায়ে পাসপোর্ট করার জন্য মরিয়া হয়ে উঠেছে। ইতোমধ্যে বান্দরবানে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড