• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকল কয়েল কারখানায় অভিযান, প্রতিষ্ঠান সিলগালা

  ভৈরব প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৯
কারখানা
নকল কয়েল কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে (ছবি : দৈনিক অধিকার)

অবৈধ কয়েল কারখানার সন্ধান পেয়ে কিশোরগঞ্জের ভৈরবে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নকল কয়েল উৎপাদনের দায়ে দুইটি কারখানাকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে একটি কারখানাকে সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার (উপসচিব) এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শহরে দীর্ঘদিন ধরে একাধিক কয়েল কারখানায় নকল কয়েল উৎপাদন করে আসছে কিছু অসাধু ব্যবসায়ী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে শহরের লক্ষ্মীপুর এলাকার ‘আশাব উদ্দিন কেমিক্যাল ওয়ার্কসে’ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় নকল ও নিম্নমানের কয়েল উৎপাদনের বিষয়টি ধরা পড়ে। ফলে ওই কয়েল কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে কারখানাটি সিলগালা করে উৎপাদন বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় উৎপাদিত কয়েক হাজার নকল কয়েল ধ্বংস করে দেয়া হয়।

একই এলাকায় আরেকটি কারখানায় অভিযান চালিয়ে সঠিক কাগজপত্র দেখাতে না পারায় ‘সজীব কনজুমার প্রডাক্ট’ নামে এক কারখানা মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ প্রসঙ্গে জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, ভৈরবে অসংখ্য কারখানায় নকল মশার কয়েল উৎপাদনের খবর পেয়ে বৃহস্পতিবার দুইটি কারখানায় অভিযান চালানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহিম, ভৈরব পৌরসভার স্যানিটারি পরিদর্শক নাসিমা বেগম, বাংলাদেশ মসকিউটো কয়েল ম্যানুফ্যাকচার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মো. আ. হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড