• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে ছয় ফার্মেসিকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

  মির্জাপুর প্রতিনিধ, টাঙ্গাইল

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৭
ফার্মেসিতে অভিযান
ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ৬টি ফার্মেসিতে অভিযান চালিয়ে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ওই ৬টি ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক এবং টাঙ্গাইল ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক ডা. নার্গিস আক্তার।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নাহার মেডিকেল হল ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার জন্য ৮০ হাজার, আরোগ্য ফার্মেসিকে ১০ হাজার, চৌধুরী ফার্মেসিকে ১ লাখ ২০ হাজার, মাজেদা ফার্মেসিকে ৪০ হাজার, একতা ফার্মেসিকে ৫ হাজার ও শাহী মেডিকেল ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনুমোদনহীন ওষুধ, যৌন উত্তেজকসহ বিভিন্ন ওষুধ থাকায় এ জরিমানা করা হয় বলে জানা যায়।

তবে জরিমানা আদায়ের ব্যাপারে ফার্মেসির মালিকরা টাকার পরিমাণ বেশি বলে ক্ষোভ প্রকাশ করেন। উপজেলা ড্রাগিস্টস্ অ্যান্ড কেমিস্টস্ সমিতির সভাপতি জাহিদুল ইসলাম জরিপ বলেন, সরকারি বিধি বিধান মেনেই আমাদের ফার্মেসিগুলো পরিচালনা করা উচিত। তবে আজকের এ অভিযানে জরিমানার পরিমাণ বেশি বলে মন্তব্য করেন তিনি।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক বলেন, অবৈধ সকল কিছুর বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড