• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশকে জিম্মি করে ৬ স্বর্ণের দোকান লুটে নিল ডাকাতেরা

  সারাদেশ ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৬
ঘটনাস্থল
ঘটনাস্থল (ছবি : সংগৃহীত)

পুলিশকে জিম্মি করে বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ছয়টি সোনার দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডাকাত দলের হামলায় বাকেরগঞ্জ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জসিম গুরুতর আহত হয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার কলসকাঠি বন্দরে পুলিশকে জিম্মি করে এ দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত আনুমানিক সোয়া ১টার দিকে কলসকাঠি বাজারে হানা দেয় একদল ডাকাত। এ সময় ডিবি পুলিশের পরিচয় দিয়ে পার্শ্ববর্তী ব্যাংকের নাইট গার্ডকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করে তারা। বিষয়টি জানতে পেরে কাছাকাছি থাকা বাকেরগঞ্জ থানা পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে এসে ডাকাতদলের সদস্যদের চ্যালেঞ্জ করে। এ সময় কৌশলে পেছন দিক থেকে এএসআই জসিমের মাথায় আঘাত করে তারা। এরপরই নাইটগার্ডসহ ঘটনাস্থলে আসা পুলিশ সদস্যদের জিম্মি করে বাজারের কানাই লাল কর্মকার, ঝন্টু সাহা, মিন্টু পাল, তপন কর্মকার, গোপাল পাল ও টুটুল কর্মকারসহ সেবা ফার্মেসিতে লুটপাট চালায় ডাকাতেরা।

এ ঘটনায় আহত এএসআই জসিমকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

এ দিকে, লুটপাটের সময় ডাকাতের হামলায় আহত হয়েছেন- দোকানে থাকা চারজন পাহারাদার, চা দোকানি জামাল হোসেন ও রফিকুল ইসলাম, জুয়েলারি কর্মচারী, ঝন্টু কারিগরসহ বেশ কয়েকজন। পরে তাদের স্থানীয়ভাবে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। 

ভুক্তভোগী ব্যবসায়ীদের দাবি, ডাকাতির ঘটনায় ৬০ ভরিরও বেশি সোনা ও নগদ কয়েক লাখ টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

ঘটনার সত্যতা স্বীকার করে বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম জানান, পুলিশকে জিম্মি করে ডাকাতির খবর পেয়ে থানা পুলিশের অন্য সদস্যরা ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই ডাকাত দলের সদস্যরা পালিয়ে যায়। এ সময় ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলমান রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড