• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় কয়লা আমদানি শুরু

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০২
কয়লা
ট্রাকে আমদানিকৃত কয়লা (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জের সীমান্তবর্তী মেঘালয়ের পাদদেশে অবস্থিত তাহিরপুর সীমান্ত দিয়ে প্রায় ৪ মাস পর পুনরায় দেশের সর্ববৃহৎ বড়ছড়া শুল্কস্টেশন দিয়ে ভারতীয় কয়লা আমদানি কার্যক্রম শুরু হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকালে ওপার থেকে ভারতের মেঘালয় মাইন ওনার্স এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের সভাপতি এফাসিং মারউইন ও সাধারণ সম্পাদক এফএফ নংব্রি কয়লাবাহী ট্রাক বড়ছড়া শুল্কস্টেশন দিয়ে তাহিরপুরে প্রবেশ করে। পরে কয়লাবাহী ট্রাকগুলো গ্রহণ করেন তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার।

দীর্ঘদিন আইনি জটিলতার কারণে কয়েক দফা ভারতীয় কয়লা আমদানি বন্ধ থাকলেও বড়ছড়া শুল্কস্টেশন দিয়ে আবারও কয়লা আমদানি শুরু হওয়ায় ব্যবসায়ী, শ্রমিক ও এলাকাবাসীর মধ্যে আনন্দ বিরাজ করছে।

এ দিকে কয়লাবাহী ট্রাক ভারত থেকে আসার আগে বড়ছড়া জিরো পয়েন্ট এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন জড়ো হয়ে বিশেষ মোনাজাত করেন। এ সময় উপস্থিত ছিলেন- তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার, সংগঠনের অর্থ সম্পাদক জাহের আলী, সচিব রাজেশ তালুকদার, কয়লা আমদানিকারক জিল্লুর রহমান, তোতা মিয়া , মিজানুর রহমান, প্রমুখ।

এ ব্যাপারে সমিতির সভাপতি আলকাছ উদ্দিন খন্দকারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এখন থেকে বড়ছড়া শুল্কস্টেশন দিয়ে নিয়মিত কয়লা আমদানি হবে। বড়ছড়া শুল্ক স্টেশনের সঙ্গে ধারাবাহিক ভাবে চারাগাও, বাগলী শুল্কস্টেশন দিয়েও পর্যায়ক্রমে কয়লা আমদানি করা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড