• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুর শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৮
স্কুল ভবন
স্কুল ভবন (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে প্রাইভেট ক্লাসে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষকের নাম সাইফুল ইসলাম। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ওই ছাত্রীর মা সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।

ছাত্রীর মা-বাবার সঙ্গে কথা বলে জানা গেছে, গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে সহপাঠিদের সঙ্গে ওই ছাত্রী শিক্ষক সাইফুলের কাছে বিদ্যালয়ে প্রাইভেট পড়তে যায়। প্রাইভেট ক্লাস শেষে সবাইকে বাড়ি যেতে দিলেও তাদের মেয়েকে দেওয়া হয়নি। এ সময় শ্রেণিকক্ষে আটকে রেখে সাইফুল জোরপূর্বক ছাত্রীর শ্লীলতাহানি করে। 

একপর্যায়ে সে বিদ্যালয় থেকে বাড়ি গিয়ে মা-বাবাকে কান্নাকাটি করে বিষয়টি জানায়। ঘটনাটি জানতে পেরে বিদ্যালয় গিয়ে অভিযোগ করতে গেলে ওই শিক্ষক ছাত্রীর মা-বাবার কাছে ক্ষমা চান। কিন্তু তারা কোনো বিচার পাননি। পরে স্থানীয় জনপ্রতিনিধিকে বিষয়টি জানানো হয়। গণমাধ্যমকর্মীরা জানতে পেরে ঘটনাটি সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।

অভিযোগ অস্বীকার করে সাইফুল ইসলাম বলেন, গত তিন বছর ধরে আমি ওই ছাত্রীকে প্রাইভেট পড়িয়ে আসছি। তার সঙ্গে কখনো খারাপ আচরণ করা হয়নি। এটি আমার বিরুদ্ধে অপপ্রচার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম গণমাধ্যমকর্মীদের বলেন, ঘটনার সত্যতা পেলে আমি ব্যবস্থা গ্রহণ করতাম। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানোর দরকার ছিল না। 

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, কোনোভাবেই বিদ্যালয়ে প্রাইভেট পড়ানো যাবে না। আর ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগটি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। সত্যতা পেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল বলেন, ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনাটি শুনেছি। এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড