• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মেজর খায়রুজ্জামান বঙ্গবন্ধু-জেলহত্যা মামলায় আসামি নন’

  রংপুর প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৭
সংবাদ সম্মেলন
রিটা রহমানের সংবাদ সম্মেলনে ছবি : দৈনিক অধিকার

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান বলেছেন, তার স্বামী মেজর (অব.) খায়রুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জেলহত্যা মামলার আসানি নন। একটি স্বার্থান্বেষী মহল বিএনপির জনপ্রিয়তাকে ভয় পেয়ে এই ধরনের অপপ্রচারে নেমেছে। যা নীতি নৈতিকতার পরিপন্থি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগরীর শিমুলবাগ কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধিতা করে রিটা রহমান বলেন, ইভিএমে ফলাফল প্রভাবিত করার আশঙ্কা রয়েছে। এর আগেও আমি ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছিলাম।

রিটা রহমান বলেন, 'উদ্দেশ্য প্রণোদিত হয়ে একটি মহল আমার স্বামী মেজর (অব.) খায়রুজ্জামানকে বঙ্গবন্ধু ও জেলহত্যা মামলার আসামি বলে অপপ্রচার চালাচ্ছে। এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে নির্বাচনে ঘায়েল করতে প্রতিপক্ষরা এ ধরনের অপপ্রচারে লিপ্ত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমার স্বামী মেজর (অব.) খায়রুজ্জামান ভারতে ট্রেনিংয়ে ছিলেন। বঙ্গবন্ধু হত্যা মামলার চার্জশিটে তার নাম ছিল না। বঙ্গবন্ধুর হত্যা মামলার ফাইল খুললেই এই তথ্য পাওয়া যাবে।'

তিনি বলেন, 'মেজর খায়রুজ্জামান আসামি না হলেও ১৯৯৬ সালের ১৩ আগস্ট তাকে গ্রেফতার করা হয়েছিল। তাকে জেলহত্যা মামলায়ও আসামি করা হয়েছিল। ২০০২ সালে খায়রুজ্জামানসহ পাঁচজনকে আদালত বেকসুর খালাস দেয়। তাই কোনো যুক্তিতেই খায়রুজ্জামানকে অপরাধী বলা যাবে না।’

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, যুগ্ন সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, যুগ্ম সম্পাদক শাহ্ জিল্লুর রহমান, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন প্রমুখ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড