• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমের জেরে স্কুল শিক্ষিকার আত্মহত্যার চেষ্টা

  নওগাঁ প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫০
নওগাঁ
নওগাঁ প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট

নওগাঁ প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে (পিটিআই) এক স্কুল শিক্ষিকা আত্মহত্যার চেষ্টা করেছে।

গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে শহরস্থ মুক্তির মোড়ে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে (পিটিআই) তৃতীয় তলার বাথরুমে এ ঘটনা ঘটেছে।

অনামিকা মণ্ডল নওগাঁ সদরের ঘোষপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তা-কর্মচারী সূত্রে জানা যায়, সন্ধ্যার দিকে অনামিকা মণ্ডল প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) ক্যাম্পাসের মধ্যে দীর্ঘক্ষণ ঘুরাঘুরি করে এক সময় ইন্সটিটিউটের তৃতীয় তলার বাথরুমে ঢুকে পড়ে। বাথরুমে দীর্ঘক্ষণ অবস্থান করায় পিটিআইয়ের কর্মকর্তা-কর্মচারীদের সন্দেহ হলে তারা বাথরুমের কাছে গিয়ে তাকে দরজা খুলতে বললে বাথরুমের ভিতর থেকে কোনো শব্দ না পেয়ে তারা বাথরুমের দরজা ভেঙে তাকে কিছুটা অচেতন অবস্থায় উদ্ধার করে।

সেখান থেকে তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে ঘুমের ওষুধ খেয়েছে মর্মে ধারণা করে। অনামিকাকে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান করে এবং সে তার নিজ বাড়িতে চলে আসে।

জানা যায়, অনামিকা মণ্ডল ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে নওগাঁ পিটিআই প্রশিক্ষণার্থী ছিলেন। একই ইন্সটিটিউটের প্রশিক্ষক মোহাম্মদ সালাউদ্দিনের সাথে ট্রেনিং অবস্থায় অনামিকার পরিচয় ও ঘনিষ্ঠতা গড়ে ওঠে। এরই ধারাবাহিকতায় উভয়ের মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে দিন দিন আরও গভীর ও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। এভাবে বেশ কিছুদিন পরে হঠাৎ অনামিকা তার ব্যক্তিগত ই-মেইল থেকে গত ২৯জুন সালাউদ্দিনের বিরুদ্ধে মানবিক নিপীড়ন ও প্রশাসনিক হয়রানির অভিযোগে সুপারেনটেনডেন্ট বরাবর একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগটি সুপারেনটেনডেন্টের দৃষ্টিগোচর হলে উভয়কে তিনি ডেকে জিজ্ঞাসাবাদ করেন। তখন পরবর্তীতে অনামিকা পিটিআই প্রশিক্ষক সালাউদ্দিন কর্তৃক মানসিক নিপীড়ন ও প্রশাসনিক হয়রানি হয়নি মর্মে গত ২৩ জুলাই সুপারেনটেনডেন্ট বরাবর একটি অভিযোগ নিষ্পত্তি দাখিল করেন।

জানা যায়, অনামিকা অভিযোগনামা ও নিষ্পত্তি দাখিল করলেও ভেতরে ভেতরে তাদের দুজনের মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে সম্পর্ক চলমান থাকে।

এ ঘটনায় উভয়ের বিরুদ্ধে পিটিআই সুপারেনটেনডেন্ট প্রশাসনিক ব্যবস্থা ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবে মর্মে জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পিটিআইয়ের ইন্সট্রাক্টর মোজাম্মেল হক বলেন, এখানে লুকানোর কিছু নেই পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায়। সুতরাং পুরো ঘটনার ভিডিও ফুটেজ আছে।

নওগাঁ পিটিআইয়ের সুপারেনটেনডেন্ট রবীন্দ্রনাথ প্রামাণিক বলেন, গত জুন মাসে তিনি সালাউদ্দিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন আবার জুলাই মাসে তিনি লিখিতভাবে জানিয়েছিলেন যে তারা আপোষ করেছেন। অনামিকা প্রশিক্ষণ শেষ করে অনেক দিন আগেই এখান থেকে চলে গেছেন। হঠাৎ করে তিনি কেন ক্যাম্পাসে আসলেন বুঝলাম না। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড