• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই ‘রুপালি গিটার’ প্রকাশ্যে আসবে আজ 

  অধিকার ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৫
রুপালি গিটার
রুপালি গিটার (ছবি : সংগৃহীত)

গিটার জাদুকর, ব্যান্ডতারকা-সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই। তবে চট্টগ্রামের এই কিংবদন্তির মৃত্যুর পর তাকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নেয় চট্টগ্রাম সিটি করপোরেশন।

দুই মাস আগে সিদ্ধান্ত নেওয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে রুপালি গিটার আদলের ভাস্কর্য। চট্টগ্রাম নগরীর প্রর্বতক মোড়ে এখন এটি দেখা যাচ্ছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রুপালি গিটার আদলের ভাস্কর্যের উদ্বোধন করা হচ্ছে। এছাড়া মোড়টির আইয়ুব বাচ্চু চত্বর নামফলকও উদ্বোধন করা হচ্ছে।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের আদলে একটি গিটার।

এই রুপালি গিটার নিয়ে দারুণ উচ্ছ্বসিত আইয়ুব বাচ্চুর ভক্তরা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তারা ধন্যবাদ জানিয়েছেন একজন শিল্পীর প্রতি এই সম্মান প্রদর্শনে।

গত বছরের ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথম ব্যান্ডটির নাম রাখা হয়েছিল ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড