• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতলক্ষ্যার তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:২০
উচ্ছেদ
শীতলক্ষ্যা নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে বিআইডব্লিউটিএ (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকার শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা ডকইয়ার্ডসহ প্রস্তাবিত স্টেডিয়ামে অভিযান পরিচালনা করেছেন অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালানো হয়। অভিযোগ রয়েছে, আলম ডকইয়ার্ড, তুহিন ডকইয়ার্ড, মালেক ডকইয়ার্ডসহ ১০টি জাহাজ নির্মাণ শিল্প কারখানা (ডকইয়ার্ড) ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেওয়াল নির্মাণ করে ক্ষমতাসীন দলের নেতাদের দখলে রাখা হয়েছে।

নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল জানান, বেশ কিছুদিন আগে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় এক একর জমি দখল করে বালু ফেলে ভরাট করা হয়। সেখানে স্টেডিয়ামের নামে প্রস্তাব দেওয়া হয়। কিন্তু খেলার উপযোগী ব্যবস্থা না করে ওই স্থানে পাথরের ব্যবসা চালিয়ে আসছিল কতিপয় রাজনৈতিক নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে বিআইডব্লিউটিএ-এর দুইটি এস্কেভেটর (ভেকু), একটি উচ্ছেদকারী জাহাজসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সার্বিক তত্ত্বাবধানে আরও উপস্থিত ছিলেন পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, উপপরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।

উল্লেখ্য, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে প্রস্তাবিত স্টেডিয়ামে রাখা বিপুল পরিমাণ সিমেন্টের স্লাব দুই লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া ভরাটকৃত অংশের আংশিক ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড