• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএনওর ফেসবুক আইডি হ্যাক, টাকা হাতানোর চেষ্টা হ্যাকারের

  বগুড়া প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪১
পোস্ট
ব্যক্তিগত আইডি থেকে হ্যাক হওয়া আইডি নিয়ে ইউএনওর ফেসবুকের পোস্ট (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক আইডি ‘ইউএনও ধুনট’ হ্যাক করা হয়েছে। পাশাপাশি ওই আইডিটি হ্যাক করে ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের কাছে ম্যাসেঞ্জারের মাধ্যমে বিকাশ ও রকেট অ্যাকাউন্ট নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম জানান, সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ‘ইউএনও ধুনট’ ফেসবুক আইডি থেকে তার আইডিতে নক করা হয়। সেখানে তার কাছে মেসেঞ্জারের মাধ্যমে দুই হাজার টাকা চেয়ে মেসেজ পাঠানো হয়। মেসেজটিতে বলা হয়- ‘ইমার্জেন্সি দুই হাজার টাকা পাঠানোর কোনো ব্যবস্থা আছে? টাকা সকাল ১০টায় পাঠিয়ে দিব।’

এ সময় টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি বিকাশ নম্বর পাঠিয়ে দেয়। এছাড়া রকেট নম্বরের শেষে ৮ যোগ করতে বলা হয়। পরবর্তীতে এ ঘটনাটি ইউএনও রাজিয়া সুলতানাকে জানানো হলে তিনি তার ফেসবুক আইডিতে লগইন করতে ব্যর্থ হন। এরপরই তিনি নিশ্চিত করেন ‘ইউএনও ধুনট’ নামে তার অফিশিয়াল ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। এরপর তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ বিষয়ে সতর্কতামূলক পোস্ট দেন।

এ ব্যাপারে ধুনটের ইউএনও রাজিয়া সুলতানা জানান, ফেসবুকে ‘ইউএনও ধুনট’ নামের ওই আইডিটি অফিশিয়াল কাজে ব্যবহার করা হয়ে থাকে। সোমবার ওই আইডিটি হ্যাকারদের কবলে পড়েছে। তিনি বলেন, হ্যাকাররা আইডিটি ব্যবহার করে অনেকের কাছে টাকা চেয়ে মেসেজ দিয়েছে বলে অভিযোগ পাই। পরবর্তীতে এ ঘটনায় মঙ্গলবার থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ইতোমধ্যেই বিষয়টি সাইবার ক্রাইম বিভাগে জানানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড