• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে মাদকবিরোধী আলোচনা সভা

  খাগড়াছড়ি প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৭
সভা
মাদকবিরোধী সভায় বক্তব্যকালে পুলিশ সুপার মো. আহমার উজ্জামান (ছবি : দৈনিক অধিকার)

মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে খাগড়াছড়িতে শিক্ষক-শিক্ষার্থীদের সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ অডিটোরিয়ামে মাদকবিরোধী এ সভার আয়োজন করা হয়।

মাদকবিরোধী সভায় বক্তারা বলেন, মাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আইন করে মাদক নির্মূল সম্ভব নয়। মাদকের প্রভাববিস্তার রোধে প্রয়োজন এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও জনসচেতনতা। তাই শিক্ষার্থী ও যুব সমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসাসহ ধর্মীয় মূল্যবোধ, পরিবার ও সমাজে মাদকের কুফল তুলে ধরতে হবে। পাশাপাশি মাদকের পরিবর্তে যুব সমাজকে খেলাধুলায় মনোযোগ দিতে সচেতন করে তোলার আহবান জানান বক্তারা।

সভায় শিক্ষার্থীদের মধ্যে মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্বলিত স্কেল বিতরণ করা হয়। পরে কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করানো হয়।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ অহমদ নবীর সভাপতিত্বে মাদকবিরোধী এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আহমার উজ্জামান। এছাড়া প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটোয়ারী।

সভায় পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার, প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ বক্তব্য রাখেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড