• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৮
উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প
উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল (ছবি : দৈনিক অধিকার)

‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুরে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা কার্যালয়ে প্রশিক্ষণ কার্যক্রম প্রকল্পটির উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। 

সম্ভাবনাময় তরুণ উদ্যোক্তাদের মাধ্যমে বিনিয়োগ বিকাশ করে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে প্রকল্পটি গৃহীত হয়। এটি বাস্তবায়নে কাজ করছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রসূন চন্দ্র মজুমদার, লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দিন ও সোনালী ব্যাংক লক্ষ্মীপুর শাখার সহকারী মহাব্যবস্থাপক ভবতোষ চক্রবর্তী, প্রকল্পটির জেলা সমন্বয়ক এ কে এম শাহরিয়ার, প্রমুখ। 

জানা গেছে, ২০২১ সালের মধ্যে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের মাধ্যমে সারা দেশে ২৪ হাজার উদ্যোক্তা সৃষ্টি করা হবে। এর মধ্যে লক্ষ্মীপুর জেলায় ৩৭৫ জনের কোটা রয়েছে। মাসব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের প্রতিটি ব্যাচে ২৫ জন করে মোট ১৫টি ব্যাচে উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড