• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটের সুরমা নদী পরিষ্কার করলেন ৩ ব্রিটিশ এমপি 

  অধিকার ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪১
সুরমা নদীর তীর পরিস্কার করছেন ব্রিটিশ এমপিরা
সুরমা নদীর তীর পরিস্কার করছেন ব্রিটিশ এমপিরা (ছবি : সংগৃহীত)

সিলেট নগরীকে উত্তর ও দক্ষিণে ভাগ করা সুরমা নদীর বুকে ঐতিহ্যবাহি ক্বীনব্রিজ। তার পাশেই আলী আমজাদের ঘড়ি, চাঁদনীঘাটের সিঁড়ি, তীরের দৃষ্টিনন্দন উন্মুক্ত চত্বর, সিলেট সার্কিট হাউস, সারদা হল ও জালালাবাদ পার্ক। 

সিলেটের পর্যটক আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু এই সুরমা নদীর বুকের ক্বীনব্রিজ দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে, সাথে নদীর দুপাশে জমেছে আবর্জনার স্তূপ আর চলছে দখলের উৎসব।

সুরমা নদীর সেই আবর্জনা পরিষ্কারে নামলেন ব্রিটিশ তিন এমপি। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে স্বেচ্ছাসেবীদের সঙ্গে নিয়ে সুরমা তীরের আবর্জনা পরিষ্কার করেন তারা।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সুরমা নদীর পাড়ে চাঁদনীঘাট এলাকায় পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির পল স্কালি এমপি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এনি মারগারেট মেইন এমপি এবং বব ব্ল্যাকম্যান এমপির নেতৃত্বে ২২ সদস্যের দল প্রতিনিধি দল।

ব্রিটিশ সাংসদরা বলেন, ‘সিলেট তথা বাংলাদেশের সঙ্গে ব্রিটেনের সম্পর্ক অনেক বন্ধুত্বপূর্ণ। এখানকার তরুণ সমাজ যেভাবে পরিবেশ রক্ষায় এগিয়ে এসেছে, তা আসলেই দৃষ্টান্তস্বরূপ। আমরাও তাদের সঙ্গে পরিবেশ রক্ষার আন্দোলনে এখানে অংশগ্রহণ করতে পেরে গর্বিত।’ 

এসময় তারা সুরমা নদীর পার পরিষ্কার রাখতে সবার প্রতি আহ্বান জানান এবং এ সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সিটি করপোরেশনকে তাদের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড