• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জোরপূর্বক সম্পত্তি দখল, ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  কুষ্টিয়া প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২০
কুষ্টিয়া
দখলকৃত জায়গা (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ায় জেলা পরিষদের সহায়তায় শিল্পপতি কর্তৃক মার্কেট ভেঙে ব্যক্তি মালিকানা জমি দখল মামলায় অভিযুক্ত শিল্পপতিসহ জেলা পরিষদের তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছে আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১১টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রেজাউল করীম এই আদেশ দিয়েছেন।

যাদের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা আদেশ দিয়েছেন তারা হলেন- বটতৈল বিসিক কুষ্টিয়ার কেএনবি কঘই এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি কামরুজ্জামান, কুষ্টিয়া জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শফিকুল আজম, সার্ভেয়ার মো. মনিরুজ্জামান এবং প্রশাসনিক কর্মকর্তা শাহিনুজ্জামান ওরফে শাহীন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মাহাতাব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত ৬ আগস্ট আদালতের দেওয়া আদেশ মতে, সোমবার (১৬ সেপ্টেম্বর) সশরীরে আদালতের হাজির হওয়া কথা থাকলেও আসামিরা উপস্থিত না হওয়ায় তাদের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

কুষ্টিয়া ‘কেএনবি কঘই এগ্রো ইন্ডা. লিমিটেডের’ মালিক শিল্পপতি কামরুজ্জামানসহ জেলা পরিষদের চার কর্মকর্তার বিরুদ্ধে গত ১০ জুন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পশ্চিম পাশে বটতৈল এলাকায় ২২টি দোকান বিশিষ্ট প্রামাণিক সুপার মার্কেট গুঁড়িয়ে দিয়ে জমি দখলের অভিযোগে মামলা করেন ক্ষতিগ্রস্ত রাকিবুল ইসলাম। আদালত মামলাটি আমলে নিয়ে কুষ্টিয়া পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন আদালত।

তদন্ত শেষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এ.কে.এম জহিরুল ইসলাম প্রতিবেদন আদালতে দাখিল করেন। প্রতিবেদনে ঘটনার সত্যতা আছে মর্মে পুলিশের নেওয়া সাক্ষীদের বক্তব্যে উঠে আসলেও প্রতিবেদন সারমর্মে অভিযুক্ত বিবাদীদের সম্পৃক্ততা নেই উল্লেখ করে অভিযোগ থেকে তাদের অব্যাহতি চেয়ে সুপারিশ করেন এই পুলিশ কর্মকর্তা।

এতে পক্ষপাতদুষ্টের অভিযোগ এনে এমন তদন্ত প্রতিবেদনে নারাজি দরখাস্ত দাখিল করেন বাদীর কৌশলী। গত ৬ আগস্ট আদালত উভয়পক্ষের শুনানি শেষে বাদীপক্ষের দাখিলকৃত নারাজি পিটিশন আমলে নেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেন।

উল্লেখ্য, গত ১০ জুন ২২টি দোকান বিশিষ্ট ‘প্রমানিক সুপার মার্কেট’ গুঁড়িয়ে দিয়ে জবর দখলের অভিযোগ ওঠে ‘কেএনবি এগ্রো ইন্ডা. লিমিটেডের’ মালিক কামরুজ্জামানের বিরুদ্ধে। তবে তিনি দাবি করেন জমিটি কুষ্টিয়া জেলা পরিষদ থেকে ইজারা সূত্রে প্রাপ্ত।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত রাকিবুল ইসলাম বাদী হয়ে আড়াই কোটি টাকা ক্ষতি সাধনের দাবি করে কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, শিল্পপতি কামরুজ্জামানসহ জেলা পরিষদের আরও তিন কর্মকর্তার নাম উল্লেখসহ ১২-১৫ জন অজ্ঞাত নামার বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নেওয়ায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিজ্ঞ বিচারক রেজাউল করীমের আদালতে মামলা করেন।

আদালত অভিযোগ আমলে নিয়ে ঘটনার তদন্তসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন কুষ্টিয়া পুলিশ সুপারকে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড