• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্ধেক ব্রিজে বাকি অর্ধেক সাঁকোয় পারাপার

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪২
ভাঙা ব্রিজ
মাঝখান থেকে ব্রিজ ভেঙে পড়ায় এভাবেই পারাপার হন এলাকাবাসী (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সিরাজদিখান-শ্রীনগর সড়কের দক্ষিণ পাশে খালের উপর নির্মিত ব্রিজটি মাঝখান থেকে ভেঙে পড়েছে। ভাঙা অবস্থায় ব্রিজটি দীর্ঘদিন ধরে পড়ে থাকায় চরম ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসী।

এ অবস্থায় ব্রিজটির ভাঙা অর্ধেক অংশে বাঁশ ও কাঠের সাঁকো তৈরি করে যাতায়াত করছেন এলাকাবাসী। ফলে এলাকাবাসীসহ স্কুল মাদ্রাসা পড়–য়া ছাত্রছাত্রীরা ব্রিজটি ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। স্থানীয়রা জানায়, উপজেলার পশ্চিম ইছাপুরা (চালতাতলা) সিরাজদিখান-শ্রীনগর রোডের দক্ষিণ পাশে খালের উপর নির্মিত ঢালীপাড়া ব্রিজটির একাংশ দীর্ঘদিন ধরে ভেঙে অকেজো হয়ে গেছে। ফলে স্কুল শিক্ষার্থীরা আসা যাওয়াসহ কৃষকরা তাদের ফসলাদী আনা নেওয়া করতে পারছেন না। চালতাতলা ঢালীপাড়া গ্রামের বাসিন্দারা চাঁদা তুলে কাঠ এবং বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে পারাপার করছেন। এলাকাবাসীর দাবি ব্রিজটি যেন দ্রুত সংস্কার করে তাদের ঝুঁকিহীন চলাচলের উপযোগী করে দেওয়া হয়। স্থানীয় কাশেম শেখ বলেন, ব্রিজটি ভাঙা থাকার কারণে আমাদের নানা সমস্যা হচ্ছে। আমাদের ছেলে মেয়েরা ঠিক মতো স্কুলে যেতে পারছে না। এই ব্রিজটি দিয়ে ঢালীপাড়ার হাজারো মানুষ আসা যাওয়া করে। এটাকে তাড়াতাড়ি ঠিক করে দিলে আমাদের অনেক উপকার হয়।

স্থানীয় মো. শাহিনুর শেখ বলেন, ব্রিজটি তৈরি করার সময় আমরা ঢালী পাড়ার লোকজন ৭০-৮০ হাজার টাকা উঠিয়ে দিই। পরে স্থানীয় চেয়ারম্যান ব্রিজটিকে তৈরি করে দেন। কিন্তু সেটা ভেঙে যাওয়ার পর ফের আমরা চেয়ারম্যান সাহেবকে জানাই। তিনি বলেন, তোমরা নিজেরা টাকা উঠিয়ে ঠিক করে নাও। পরে আমি দেখছি। এরপর তিনি এ বিষয়ে কোনো খোঁজ-খবর নেননি।

এ ব্যাপারে ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন হাওলাদার বলেন, ব্রিজটি মূলত আমি ও এলাকাবাসীর টাকায় নির্মাণ করেছি। ব্রিজটি সংস্কারের পদক্ষেপ নিয়েছি। অতি দ্রুত সংস্কার করে দেওয়ার চেষ্টা করব।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড