• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসককে জুতা ছুঁড়ে মারল রোগী

  সারাদেশ ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪০
স্বাস্থ্য কমপ্লেক্স
ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : সংগৃহীত)

বহির্বিভাগে চিকিৎসা সেবা নিতে এসে নওগাঁর ধামইরহাটে চিকিৎসককে লক্ষ্য করে জুতা ছুঁড়ে মারার ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় অভিযোগ ও লাগাতার কর্মবিরতি ঘোষণা করেছে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে হাসপাতালের আউটডোরে এ ঘটনা ঘটে। পরে হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. আসাদুজ্জামান বাদী হয়ে ধামইরহাট থানায় বিষয়টি নিয়ে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

ভুক্তভোগী ওই চিকিৎসক হলেন- ধামইরহাট হাসপাতালের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) কাজী ফজলে রাব্বী শিহাব। তিনি বলেন, সোমবার সকালে হাসপাতালের লাইন ভঙ্গ করে উত্তর চকযদু গ্রামের আবুল কাশেমের তিন মেয়ে চিকিৎসকের রুমে ঢুকে পড়ে। এ সময় চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাব তাদের বলেন, লাইন ভেঙে এভাবে জোর করে প্রবেশ করা ঠিক নয়। এ কথা শুনার পর রোগী জান্নাতুন বলে ওঠেন, ‘আমাদের চিনেন, আমাদের পাওয়ার কত জানেন, এখনই ওষুধ লিখে দিতে হবে আমাদের।’

এ সময় তাদের আক্রমণাত্মক অবস্থান দেখে পরিবেশ স্থিতি রাখতে চিকিৎসক শিহাব তাদের সমস্যার কথা জানতে চাইলে রোগী জান্নাতুন বলেন, ‘আমাকে কৃমির ওষুধ দেন।’ জবাবে কৃমির ওষুধ সাপ্লাই নেই বলাতেই ক্ষিপ্ত হয়ে গালাগালি শুরু করে সে। এক পর্যায়ে পা থেকে জুতা খুলে চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাবকে লক্ষ্য করে ছুঁড়েও মারেন। পরে চিকিৎসক কর্তৃপক্ষকে বিষয়টি জানাতে গেলে অন্যান্য রোগীদের রোষানল থেকে বাঁচতে বিশৃঙ্খলাকারী জান্নাতুন ও তার দুই বোন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ দিকে, ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আসাদুজ্জামান বিকাল ৩টার দিকে সকল চিকিৎসক-কর্মচারীদের নিয়ে জরুরি আলোচনায় জানান, ‘আমরা চিকিৎসকেরা সেবার মন-মানসিকতা নিয়েই ডাক্তারি পেশায় নিয়োজিত রয়েছি, কিন্তু আমাদের ওপর এমন ন্যক্কারজনক হামলা, জুতা ছুঁড়ে মারা এগুলো আমরা সহ্য করব না, এ ঘটনায় সুরাহা ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য প্রতিদিন আউটডোরে ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি পালন করব।’

বিষয়টি নিয়ে ধামইরহাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মাসুম আলী বেগ জানান, হাসপাতালে ওষুধ সাপ্লাই নেই এজন্য চিকিৎসককে জুতাপেটা করবে এমন ন্যক্কারজনক ঘটনা মেনে নেওয়া হবে না। অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে উল্লেখ করে তিনি বলেন, আসামিদের দ্রুত গ্রেফতার করতে ইতোমধ্যেই থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত বিষয়টিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড