• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণের দুই মাসেই পিচের রাস্তা পরিণত হয়েছে মাটিতে

  সাতক্ষীরা প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:০২
পিচ উঠে যাওয়া রাস্তা
পিচ উঠে যাওয়া রাস্তা (ছবি : দৈনিক অধিকার)

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের অন্তর্গত তালা উপজেলার ধলবাড়িয়া মোড় থেকে কলাপোতা গ্রামের কারিকর পাড়া পর্যন্ত রাস্তার এই বেহাল দশায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। দেখে বোঝার উপায় নেই কাঁচা রাস্তা না পিচ ঢালাই রাস্তা। রাস্তার ওপরে কাদামাটি জমে গেছে। প্রায় কোটি টাকা ব্যয়ে এলজিইডির তত্ত্বাবধানে নির্মিত পাকা রাস্তার নির্মাণ কাজ শেষ হওয়ার দুই মাসের মধ্যেই দেখা গেছে এমন চিত্র।

জানা যায়, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পে প্রায় কোটি টাকা বরাদ্দে তালা উপজেলার ধলবাড়িয়া মোড় থেকে কলাপোতা গ্রামের কারিকর পাড়া পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা নির্মাণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ঠিকাদারি প্রতিষ্ঠান এফ কে ট্রেডিংকে কার্যাদেশ দেয়। নির্মাণ কাজের শুরুতেই এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করতে থাকে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান ও রাস্তা নির্মাণ কাজ তদারকির দায়িত্বে নিয়োজিত প্রকৌশলী সে সব অভিযোগে কর্ণপাত করেননি।

এমনকি ঠিকাদার সোহেল হোসেনের প্রতিবাদকারীদের মধ্যে কয়েকজনের বাড়িতে পার্শ্ববর্তী জাতপুর পুলিশ ফাঁড়ির এক দারোগাকে পাঠিয়ে মিথ্যা চাঁদাবাজি মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দিয়েছিল। গত জুন মাসে ঠিকাদার নতুন রাস্তা নির্মাণ কাজের চূড়ান্ত বিল উত্তোলন করেন।

নির্মাণ কাজ শেষ হওয়ার দুই মাসের মধ্যে একাধিক জায়গায় রাস্তার পিচ উঠে গিয়ে কাদামাটিতে পরিণত হয়। কোনো কোনো জায়গায় রাস্তা ভেঙে অর্ধেক হয়ে গেছে। ইট খোয়ার সংমিশ্রণের পরিবর্তে মাটির উপর পাতলা প্রলেপ দিয়ে পিচ ঢালাই দেওয়ার কারণে রাস্তার এমনই পরিস্থিতি বলে দাবি এলাকাবাসীর। প্রাক্কলিত ব্যয়ের সিংহভাগ লুট করে নাম মাত্র কাজ করার কারণেই রাস্তার এই বেহাল দশা। এলাকাবাসীর দাবি দ্রুত এই নির্মাণ কাজের অনিয়মের বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থাসহ রাস্তাটি পুনরায় সংস্কার করা হোক।

সাতক্ষীরা এলজিইডির সহকারী প্রকৌশলী ইয়াকুব আলী জানান, স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসকের দপ্তরে অভিযোগ করায় সংশ্লিষ্ট রাস্তার নির্মাণ কাজের অনিয়মের বিষয়টি তদন্ত করা হচ্ছে। এছাড়া ভেঙে যাওয়া রাস্তা ঠিকাদারের জামানতের টাকায় সংস্কার করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড