• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণীকে ধর্ষণের দায়ে ধর্ষকের যাবজ্জীবন

  বোয়ালখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৮
আদালত
(ছবি : প্রতীকী)

আট বছর আগে বিয়ের প্রলোভন দেখিয়ে চট্টগ্রামের বোয়ালখালীতে এক তরুণীকে ধর্ষণের মামলায় আহমদ উল্লাহ মামুন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আহমদ উল্লাহ মামুন বোয়ালখালী উপজেলার পূর্ব চরণদ্বীপ এলাকার শহিদ উল্লাহর ছেলে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী জেসমিন আক্তার জানান, বোয়ালখালী উপজেলার পূর্ব চরণদ্বীপ এলাকার শহিদ উল্লাহর ছেলে আহমদ উল্লাহ মামুন মামলার পর থেকেই পলাতক রয়েছে। সে ২০১১ সালের ২ অক্টোবর থেকে একই এলাকার এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে নিয়মিত শারীরিক সম্পর্ক করে আসছিল। এ ঘটনায় ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মামুন তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। পরে ওই তরুণী একটি কন্যা সন্তানের জন্ম দেয়। এরপর ২০১২ সালের ২১ সেপ্টেম্বর মামুন চূড়ান্তভাবে তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানালে ২৪ সেপ্টেম্বর নিজে বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করে ভুক্তভোগী ওই তরুণী।

পরে একজন হাকিম তদন্ত করে ঘটনার সত্যতা পেলে ২০১৩ সালের ৪ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলার বিচার কার্যক্রম শুরু হয়। রাষ্ট্রপক্ষে ছয়জনের সাক্ষ্যগ্রহণের পর রবিবার আদালত এ রায় দেন।

কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে মামালার আইনজীবী জেসমিন আক্তার জানান, আদালত জানিয়েছে, ওই তরুণীর মেয়ের বিয়ে না হওয়া পর্যন্ত তার ভরণ-পোষণের সমস্ত দায়িত্ব রাষ্ট্র বহন করবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড