• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুমোদন না থাকায় হাসপাতালে সিলগালা ও জরিমানা

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৩
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার আঁখিতারা জেনারেল হাসপাতালের বৈধ কোনো অনুমোদনপত্র না থাকার অভিযোগে ওই হাসপাতালকে সিলগালা ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে অভিযান চালিয়ে এ রায় দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইসরাত জাহান। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে আঁখিতারা জেনারেল হাসপাতালের কোনো বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। অথচ ওই ক্লিনিকে পুরোদমে চলছিল চিকিৎসা কার্যক্রম। অস্ত্রোপচারসহ জটিল কঠিন রোগের সব চিকিৎসা দেওয়া হচ্ছিল দীর্ঘদিন ধরে। 

গত ১২ সেপ্টেম্বর রাতে ওই হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় ক্লিনিকে। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ার পর এ রায় প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইসরাত জাহান জানান, বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। একই সঙ্গে ডাক্তার-নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্য সম্মত পরিবেশ রক্ষা না করার অভিযোগে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী অবৈধ এ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড