• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় গণধর্ষণের পর থানায় গৃহবধূর বিয়ের সত্যতা মিলেছে

  সারাদেশ ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৭
তদন্ত
(ছবি : দৈনিক অধিকার)

পাবনায় এক গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের পর থানায় বিয়ের ঘটনা তদন্তে প্রাথমিক সত্যতা পেয়েছে মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশে গঠিত তদন্ত দল। রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা নিশ্চিত করেছেন। এর আগে সন্ধ্যায় জেলা প্রশাসকের নিকট তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ।

জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সদর উপজেলার দাপুনিয়ায় এক গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের পর মামলা না নিয়ে থানায় বিয়ে দেওয়া হয়েছে, গণমাধ্যমে প্রকাশিত এ খবরের সত্যতা জানতে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয় মন্ত্রী পরিষদ বিভাগ। তিন সদস্যের তদন্ত দল গত বৃহস্পতিবার থেকে গণমাধ্যমে প্রকাশিত খবরের প্রতিটি বিষয় অনুসন্ধান করে ধারাবাহিক দলবদ্ধ ধর্ষণ, মামলার আলামত নষ্ট ও ওসির নির্দেশে থানায় বিয়েসহ প্রতিটি ঘটনার সত্যতা পেয়েছেন।

পরে রবিবার রাতেই জেলা প্রশাসক এ তদন্ত প্রতিবেদন মন্ত্রী পরিষদ বিভাগে পাঠিয়েছেন।

জেলা প্রশাসক আরও জানান, তদন্ত প্রতিবেদনে ৪টি পর্যবেক্ষণ ও ২টি মতামতের মাধ্যমে পুরো বিষয়টির সার সংক্ষেপ তুলে ধরা হয়েছে। তবে, কোন সুপারিশ দেওয়া হয়নি। এ ব্যাপারে মন্ত্রী পরিষদ বিভাগ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

প্রসঙ্গত, পাবনা সদর উপজেলার সাহাপুর যশোদল গ্রামের এক নারীকে গত ২৯ আগস্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে অপহরণ করে এবং আটকে রেখে টানা চারদিন ধরে গণধর্ষণ করে। পরে গৃহবধু বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত রাসেলকে আটক করলেও মামলা নথিভুক্ত না করে ধর্ষিতাকে তার সাথে থানা চত্বরে বিয়ে দিয়ে ঘটনা মীমাংসার চেষ্টা চালায়। এ ব্যাপারে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পুলিশ সুপারের নির্দেশে মামলা দায়েরের পর সকল আসামিকে গ্রেফতার করা হয়।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড