• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কথা রাখলেন ইউএনও, হাসপাতালে পৌঁছেছে ১২টি এসি

  সাতক্ষীরা প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩৫
এসি
হাসপাতালে আসা ১২টি এসি ( ছবি : দৈনিক অধিকার )

সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের কষ্ট উপলব্ধি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন। ফেসবুকে তিনি লেখেন, ‘হাপাতালে রোগীদের এসির ব্যবস্থা না করে নিজের কক্ষে এসি চালাবেন না।’ 

গত ১২ সেপ্টেম্বর রাতে নিজের ফেইসবুক আইডিতে এমনই একটি স্ট্যাটাস দেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন শুধু স্ট্যাটাসের মধ্যে নিজেকে সম্পৃক্ত না রেখে তিনি তার কথা বাস্তবায়ন করেছেন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে খুলনা থেকে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে ১২টি এসি। এ সময় উপস্থিত ছিলেন- তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজীব সরদারসহ আরও অনেকে। তবে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন জরুরি মিটিংয়ের কাজে ঢাকায় অবস্থান করছেন।

এ দিকে ইউএনও ইকবাল হোসেন তালা উপজেলায় যোগদানের পর গত প্রায় দু-মাসে নানা কর্মতৎপরতার বিষয়গুলো এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মধ্যে নজরে আসে। সর্বশেষ স্থানীয় হাসপাতালটির অপারেশনের রোগীদের গরমে দুর্ভোগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি নাড়া দেয় ফেসবুক ব্যবহারকারীদের মধ্যেও।

ফেইসবুকে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ট্যটাসটি হুবহু তুলে ধরা হলো- ‘নিজেকে অপরাধী মনে হচ্ছে। এসি রুমের মধ্যে থাকতে ভালো লাগছে না। ফ্যাক্ট: হাসপাতালে অপারেশনের রোগীরা গরমের সঙ্গে লড়ছে। রাতের তালা আমাকে বদলে দাও। কাল থেকে নিজের রুমের এসি বন্ধ থাকবে। রোগীদের ব্যবস্থা না করে ব্যবহার করবো না। দয়া করে রুমে ঢুকে কেউ এসি চালাতে বলবেন না। হাসপাতালের এসি হতেই হবে। এসি হবেই। কোনো ধূলো থাকবে না। জুতো বাইরে থাকবে। আর বাথরুম থেকে গন্ধ নয় ঘ্রাণ আসুক।’ (পরিমার্জিত)

এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, আমি সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি। যেখানে সাধারণ মানুষ ভালো থাকতে পারে না, সেখানে আমি কীভাবে ভালো থাকব? আপনারা হয়তো লক্ষ্য করেছেন, বর্তমান তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ অপারেশনের রোগীরা কী কষ্ট ভোগ করছে। তাই আমি রোগীদের আরামের ব্যবস্থা না করে নিজে আরাম করব না। সেটা আমার পক্ষে সম্ভবও না।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড