• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া বিদ্যুৎ বিল : ৫শ হয়ে যায় ৫ হাজার ইউনিট!

  পঞ্চগড় প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:০০
বিক্ষুব্ধ জনতা
বিদ্যুৎ অফিস ঘেরাও করেন বিক্ষুব্ধ জনতা (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত মিটারের বিল দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রামের শতশত ভুক্তভোগী গ্রাহক বিদ্যুৎ অফিস ঘেরাও করেছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (নেসকো) অফিস ঘেরাও করেন ভুক্তভোগী গ্রাহকগণ।

জানা যায়, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মন্ডল পাড়াসহ বিভিন্ন এলাকার গ্রাহকদের বিদ্যুৎ অফিসের মিটার রিডার ও দালাল শাহীন মিটার রিডিংয়ের অতিরিক্ত বিদ্যুতের ইউনিট তালিকা দিয়ে পঞ্চগড় অফিস কর্তৃক বিদ্যুৎ বিলের কাগজ এলাকায় বিতরণ করে। এতে করে গ্রামের নিম্ন আয়ের মানুষের মাথায় হাত পড়ে।

এ সময় ভুক্তভোগী আব্দুস সামাদ, আলমগীর হোসেনসহ আরও কয়েকজন গ্রাহক অভিযোগ করে বলেন, আমরা বিদ্যুৎ বিল নিয়ে বিভ্রান্ত অবস্থায় পড়ে গেছি। সামান্যতম বিদ্যুৎ ব্যবহার করলেও ২০ থেকে ৫০ ইউনিট যেখানে হওয়ার কথা সেখানে মিটার না দেখে ভুয়া বিল করে ৩শ থেকে ৫শ ইউনিট বিপরীতে ১ হাজার ৫শ থেকে ৫ হাজার পর্যন্ত বিল দেখানো হচ্ছে। এ বিষয়ে নেসকোর প্রকৌশলীর কাছে বারবার অভিযোগ দিলেও সমাধানের আশ্বাস দিয়ে আসলেও তা সমাধান করছেন না তারা।

বুড়াবুড়ি এলাকার মিটার রিডার দেলোয়ার হোসেন বলেন, আমাদের ব্যবহারকৃত বিদ্যুৎ বিলের আনুমানিক ৩০ থেকে ৫০ ইউনিট ব্যবহার হলেও বিদ্যুৎ বিলের অতিরিক্ত দেড়শ থেকে ৩শ পর্যন্ত ইউনিট ব্যবহার অফিসকে দেখায় নেসকোর দালাল ও মিটার রিডার শাহীন। পরে ভুয়া বিল প্রদান করছে পঞ্চগড় নেসকোর কর্তৃপক্ষ।

এ দিকে, কর্তৃপক্ষের কাছে বারবার বিলের সমাধান চেয়ে অভিযোগ করা হলেও ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েও কোনো সুরাহা পায়নি ভুক্তভোগীরা। তাই আমরা কোনো রাস্তা না পেয়ে অফিস ঘেরাও কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে পঞ্চগড় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (নেসকো) নির্বাহী প্রকৌশলী হাসনাৎ জামান দৈনিক অধিকারকে বলেন, আগামী এক মাসের মধ্যে ভুক্তভোগী গ্রাহকদের সমস্যা সমাধান করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড