• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তার কাজ না করে টাকা আত্মসাতের অভিযোগ

  বাগেরহাট প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৯
বাগেরহাট
রাস্তার কাজ না করা অংশ (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চিংড়াখালী গ্রামে সড়কের কাজ না করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি সদস্য আছাদ খান আলালের বিরুদ্ধে।

এলাকাবাসীর অভিযোগ, ওই সড়কে ১৫জন শ্রমিক দিয়ে মাত্র তিনদিন কাজ করিয়ে ৩১ দিনের কাজের জন্য ৯৩ হাজার টাকা তুলে আত্মসাৎ করেছেন তিনি। এছাড়া ওই প্রকল্প সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে প্রভাব খাটিয়ে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় আরিফ সরদার বলেন, আলীর দোকান থেকে ফজলু সরদারের বাড়ি পর্যন্ত সড়কের অবস্থা খুব খারাপ ছিল। যার ফলে ওই সড়কে কাজ করা প্রয়োজন ছিল। কিন্তু ওই এলাকার ইউপি সদস্য মাত্র তিন দিনের কাজ করিয়েছে। যার ফলে সড়কটির অবস্থা এখনো বেহাল।

আলীর দোকান থেকে ফজলু সরদারের বাড়ি পর্যন্ত সড়কে মাটি প্রদান প্রকল্পের সেক্রেটারি সংরক্ষিত ইউপি সদস্য জাহানারা বেগম বলেন, ওই প্রকল্পের সভাপতি ১ নম্বর ওয়ার্ডের সদস্য আছাদ খান আলাল কাজ করিয়েছে। তিনি সব কিছু জানেন আমি এ ব্যাপারে কিছুই বলতে পারব না।

চিংড়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আক্কাস বুলু বলেন, ওই প্রকল্পের বিষয়ে আমি কিছু জানি না। খোঁজ নিয়ে জানাতে পারব।

এ বিষয়ে ইউপি সদস্য আসাদ খান আলাল বলেন, যে রাস্তায় কাজ হওয়ার কথা ছিল। আমি সে রাস্তায় কাজ করাই নি সত্য। কিন্তু ট্যাগ অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অনুমতি নিয়ে অন্য রাস্তায় কাজ করিয়েছি।

মোরেলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাছির উদ্দিন বলেন, চিংড়াখালী ইউনিয়ন পরিষদের বিভিন্ন অনিয়ম নিয়ে দুর্নীতি দমন কমিশনের একটি তদন্ত চলছে। তদন্তাধীন বিষয়ে আমি কোনো কথা বলব না।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড