• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক দিনে ৬ স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫২
বাল্যবিবাহ
বাল্যবিবাহ বন্ধ (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জ সদর উপজেলায় এক দিনে ৬ স্কুলছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়।

ওইদিন বিকাল থেকে- সিরাজগঞ্জ সদরের পৌরসভার রানীগ্রামে সপ্তম শ্রেণির এক ছাত্রী, খোকশাবাড়ী ইউনিয়নের ব্রাক্ষণ বয়ড়া গ্রামে দশম শ্রেণির ছাত্রী, রতনকান্দি ইউনিয়নের গোবিন্দ পোটল গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী, রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামে দশম শ্রেণির ছাত্রী, ছোনগাছা ইউনিয়নের পারপাচিল গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী ও শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা গ্রামে পঞ্চম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়। ছয়টি বাল্যবিবাহে কনে অপ্রাপ্তবয়স্ক এবং একটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিবাহগুলো বন্ধ করে সর্বমোট ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে কনের বাবা ও বরের বাবার কাছ থেকে কনে ও বর প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দেবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, নূরে এলাহী ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড