• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যুবার্ষিকী আজ

  অধিকার ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৯
সৈয়দ মহসিন আলী
প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী (ফাইল ছবি)

প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ বুধবার (১৪ সেপ্টেম্বর)। ২০১৫ সালের এ দিনে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

১৯৪৮ সালের ডিসেম্বরের ১২ তারিখে স্বাধীনতা পদকপ্রাপ্ত এ মুক্তিযোদ্ধা জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে পদার্পণ করেন। পরে জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতায় পরিণত হন।

একাত্তরে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন সৈয়দ মহসিন আলী। তিনি পরপর তিনবার মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান ছিলেন। ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

২০১৪ সালে আওয়ামী লীগ সরকারের সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

সাবেক এই সমাজকল্যাণমন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে।

এ ব্যাপারে ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টা ৩০ মিনিটে সৈয়দ শাহ মোস্তফা (রহ.) মাজার প্রাঙ্গণে সৈয়দ মহসিন আলীর কবরে শ্রদ্ধা জ্ঞাপন ও কবর জিয়ারত করবেন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ, পরিবারের সদস্যসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেলা ১১টা ৩০ মিনিটে তার বাড়িতে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এরপর পারিবারিক উদ্যোগে দুপুর ১টা ৩০ মিনিটে কুরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড