• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিথ্যা প্রচারণায় আইসিটি মামলায় মাওলানা গ্রেফতার

  বোয়ালখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৬
হারুন অর-রশিদ
মাওলানার হারুন অর-রশিদ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম-৮ আসনের সাংসদ আলহাজ্ব মঈন উদ্দিন খান বাদলের বিরুদ্ধে ফেইসবুকের মাধ্যমে মিথ্যা প্রচারণার অভিযোগে এক মাওলানাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতর নাম মাওলানার হারুন অর-রশিদ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার সময় চট্টগ্রামের হাটহাজারী থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তাকে ডিজিটাল নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গ্রেফতার করা হয়।

মাওলানা হারুন বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরা ৩ নম্বর ওয়ার্ডের শামসুল আলম প্রকাশ খয়রাতির ছেলে বলে জানা গেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) নিকাহ ও তালাক রেজিস্টার (কাজি) নিয়োগের ব্যাপারে ওই সাংসদকে জড়িয়ে মাওলানা হারুন তার নিজস্ব ফেইজবুক আইডিতে থেকে একটি পোস্ট দেয়। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে সাংসদের ছোট ভাই কামাল উদ্দিন খান মুকুল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারী থেকে আটক করে তাকে বোয়ালখালী থানায় নিয়ে আসে।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ বলেন, সাংসদকে জড়িয়ে নিজের ফেইসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে মামলা দায়ের হওয়ায় সংশ্লিষ্ট ধারায় তাকে আটক করা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড