• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীরে গণহত্যা বন্ধের দাবিতে মুন্সীগঞ্জে মুসল্লিদের বিক্ষোভ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৫৮
বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

ভারত অধিকৃত কাশ্মীরে সেনাবাহিনীর গণহত্যা করছে অভিযোগ তুলে গণহত্যা বন্ধ ও সেনা প্রত্যাহারের দাবিতে মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর)  বিকালে কাশ্মীর সংহতি পরিষদের ব্যানারে মুন্সীগঞ্জ শহর জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়। 

এতে অংশ নেয় খতমে নবুওয়ত আন্দোলন,  ইসলামী আন্দোলন বাংলাদেশ, খতমে নবুওয়ত সংরক্ষণ কমিটি সদস্য ও জেলার শতাধিক মাদ্রাসার শিক্ষক-ছাত্রসহ পাঁচ শতাধিক মুসল্লি। মিছিল শেষে শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

মধুপুর পীর আব্দুল হামিদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- কাশ্মীর সংহতি পরিষদের সদস্য সচিব নূর হোসেন নূরানী।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, মুসলিমরা ৮ শ বছর ভারত শাসন করেছে ইনসাফের ভিত্তিতে, সে সময় কোনো ধর্মের মানুষের ওপর জুলুম অত্যাচার ছিল না। ভারতের বর্তমান নেতৃবৃন্দকেও ইনসাফ ও সমতার ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করতে হবে। মুসলিমসহ সকল ধর্মের লোকের ওপর রাষ্ট্রীয় জুলুম অত্যাচার বন্ধ করতে হবে। মুসলিমদের ওপর অত্যাচার মেনে নেওয়া হবে না। অতিদ্রুত কাশ্মীরে সেনা প্রত্যাহার ও স্বায়ত্তশাসন ফিরিয়ে দিতে হবে।

তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন,  আপনি রোহিঙ্গাদের ইস্যুতে যে ভূমিকা দেখিয়েছেন তা বিশ্ব দরবারে প্রশংসনীয়। কাশ্মীর ইস্যুতেও মুসলিম দেশের নেতা হিসাবে ভারতের সঙ্গে এর সুরাহায় নিয়মতান্ত্রিক ব্যবস্থা গ্রহণ করবেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুস্তফাগঞ্জ মাদ্রাসার সাইখুর হাদিস মাওলানা সাইফুল্লাহ, দেওভোগ মাদ্রাসার মোহতামিম নেছার আহমেদ, মিল্কিপারা মাদ্রাসার মোহতামিম আরিফুল ইসলাম মক্কী প্রমুখ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড