• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গোপসাগরে নিখোঁজ জেলেদের পরিবারে শোকের মাতম

  পিরোজপুর প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৮
পিরোজপুর
স্বজনদের আহাজারি (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গোপসাগরে পিরোজপুরের দুইটি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ জেলেদের পরিবারে চলছে শোকের মাতম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবারের সদস্যরা। এছাড়া ট্রলার ডুবির পর সরকারি কোনো তৎপরতা না থাকায় ক্ষুব্ধ ট্রলার মালিক ও জেলেরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরের পটুয়াখালির কুয়াকাটার পূর্বপাশে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে দুইটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এতে নিখোঁজ রয়েছে পিরোজপুরের ৬ জেলে। তবে এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। আর এ খবর পরিবারের সদস্যদের কাছে পৌছার পর তারা কান্নায় ভেঙে পড়েছেন তারা। অনেকে আবার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা।

এদের মধ্যে চারজনের বাড়ি পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে, একজনের বাড়ি সিকদারমল্লিক ইউনিয়নে এবং অন্যজনের পার্শ্ববর্তী নাজিরপুর উপজেলার শেখ মাটিয়া ইউনিয়নে।

তবে এ দুর্ঘটনার পর সরকারিভাবে নিখোঁজ জেলেদের সন্ধানের জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এমনকি সাগরে ট্রলার ডুবির পর সেগুলো উদ্ধারে সরকারি কোনো তৎপরতা না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন ট্রলার মালিক ও জেলেরা। সাগরে জেলেদের যে কোন দুর্যোগে সরকারকে এগিয়ে আসার আহবান ট্রলার মালিক সমিতির নেতাদের।

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া মাছ ধরার ট্রলার এফবি আল সাত্তার এর ১৯ জেলের মধ্যে ১৩ জনকে অন্য একটি ট্রলার উদ্ধার করে। তবে বাকি ৬ জনের কোন খোঁজ পাওয়া যায়নি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড