• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রেনের ছাদে ভ্রমণের অপরাধে জরিমানা গুণলেন ১৭০ যাত্রী

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৬
পাকশী
ট্রেনের ছাদে ভ্রমণ (ছবি : সংগৃহীত)

রেলওয়ের তিনটি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের ছাদে বিনাটিকিটে ভ্রমণের দায়ে ১৭০ যাত্রীকে জরিমানা করেছেন পাকশী রেলওয়ে বিভাগীয় দফতরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ঈশ্বরদী-ঢাকা রেলরুটের বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ে পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনী তাদের আটক করে।

রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়ার নেতৃত্বে একটি টিম উক্ত অভিযান পরিচালনা করে।

এ সময় রেলওয়ে কর্মচারী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ৭৫৪ নম্বর সিল্কসিটি এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭০৫ নম্বর আন্তঃনগর একতা এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ৭৭১ নম্বর আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের ছাদে বিনা টিকিটের যাত্রীদের অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১৭০ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৩৫ হাজার ৪০০ টাকা ও জরিমানা বাবদ ১১ হাজার ৮০০ টাকা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন-উর-রহমান, ট্রাফিক পরিদর্শক সাজেদুল ইসলাম বাবু, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আবদুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক গৌর সিং ও শফিকুল ইসলাম শফিক।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া জানান, টিকিট না কেটে ট্রেনে ভ্রমণ মানুষের সংখ্যা অনেকটা কমে গেছে। বিনা টিকিটে ট্রেনের ছাদে ভ্রমণ কিছু মানুষ এখনও রয়েছে। এমন অভিযান চললে তারা আর ট্রেনের ছাদে উঠবে না। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড